নিলামে নেই শ্রীসান্থ, সমালোচনার মুখে সচিন-পুত্র

এক হাজারেরও বেশি ক্রিকেটারের নাম লিখিয়েছিলেন আসন্ন আইপিএলের (IPL) নিলামের জন্য। কিন্তু এক প্রকার সবাইকে অবাক করে দিয়ে সেই তালিকা থেকে বাদ পড়েছে ৮৩০ জনের নাম। বাতিলের তালিকায় নাম লিখিয়েছেন ২০১১ বিশ্বকাপজয়ী দলের সদস্য এস শ্রীসান্থ (S Sreesanth)। অনেকেই মনে করেছিলেন দির্ঘ নির্বাসন কাটানোর পর পুরো দমে মাঠে ফিরবেন তারকা ক্রিকেটার। তাঁর অনুগামীরা মুখিয়ে ছিলেন শ্রীসান্থের বোলিংয়ের এক ঝলক দেখার জন্য।

দক্ষিণ ভারতীয় ক্রিকেটাটির নাম বাদ পড়লেও অবাক করে দিয়ে জায়গা পেয়েছেন সচিন (Sachin Tendulkar) তেন্ডুলকারের পুত্র অর্জুন তেন্ডুলকার (Arjun Tendulkar)। সচিন-পুত্রের নাম অন্তর্ভুক্ত হওয়ার পর সামাজিক মাধ্যমে উঠেছে সমালোচনার ঝড়। নেটিজেনদের কেউ কেউ বলছেন মুকেশ আম্বানি ঘনিষ্ঠ হওয়াতেই শিকে ছিঁড়েছে তরুণ ক্রিকেটারটির। এমনকি এ-ও বলা হচ্ছে যে অর্জুনকে দেখা যাবে মুম্বাই ইন্ডিয়ান্সের জার্সিতে। যদিও এই ব্যাপারে বা সমালোচনার প্রসঙ্গে মুখ খোলেননি তেন্ডুলকার পরিবারের কেউ। তালিকা থেকে বাদ পড়ার পর অবশ্য সমর্থকদের উদ্দেশ্যে বার্তা দিয়েছেন শ্রীসান্থ।

এক ভিডিও বার্তায় তিনি বলেছেন, “আমাকে আরও পরিশ্রম করতে হবে। যদিও আমার মনে হয় আমি নিলামের তালিকাতে থাকার যোগ্য। কিন্তু আমি কোনও বিতর্কের মধ্যে যেতে চাই না। ৮ বছরের দির্ঘ নির্বাসন যদি কাটাতে পারি তাহলে আরও কয়েক মাস আমি অপেক্ষা করতে পারব। নিজেকে ফিট রাখার জন্য শুধু পরিশ্রমটা চালিয়ে যেতে হবে। আমি আমার বর্তমান জীবন নিয়ে খুবই সন্তুষ্ট এবং খুশি। সমর্থকদের এভাবে পাশে পাওয়ার ব্যাপারে গর্বিত।” ১৮ ফেব্রুয়ারি চেন্নাইতে বসতে চলেছে আইপিএল ২০২১ নিলামের আসর। সেখানে ভাগ্য গণনা হবে ১৬৪ জন ভারতীয় ক্রিকেটারের। সেই সঙ্গে নাম উঠবে ১২৫ জন বিদেশি খেলোয়াড় এবং তিনজন সংযুক্ত দেশের ক্রিকেটারের। আসন্ন নিলামের তালিকায় সর্বোচ্চ বেস প্রাইস রাখা হয়েছে ২ কোটি টাকা। এই তালিকায় নাম রয়েছে হরভজন সিং এবং কেদার যাদবের। এছাড়াও বিদেশিদের মধ্যে রয়েছেন স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মইন আলি, জেসন রয়ের মতো বিশ্ববন্দিত তারকারা।

১২ জন ক্রিকেটার তাদের বেস পাইস রেখেছেন কোটি টাকা। ১২ জন ক্রিকেটার রয়েছেন ১ কোটি টাকার বেস প্রাইসের তালিকায়। দুই ভারতীয় উমেশ যাদব এবং হনুমা বিহারী বেস প্রাইস ১ কোটি টাকা। নিলামের তালিকায় রয়েছেন মোট ২৯২ জন ক্রিকেটার।

আরও পড়ুন: রাজ্যে পরিবর্তনের ডাক দিয়ে মেদিনীপুর থেকে রথ যাত্রার সূচনা দিলীপের

Advt

Previous articleদলীয় কার্যালয় নয়, ভোট পরিচালনা হবে শহরের একটি পাঁচতারা হোটেল থেকে!
Next articleকুলপির ঢোলায় অভিষেকের জনসভা, কী বললেন তিনি?