বড্ড তাড়া! মাঝপথে রোড-শো ছেড়ে গাড়ি চড়ে হাওয়া অমিত শাহ

একেবারে ঠাসা কর্মসূচি নিয়ে মাত্র ৭ দিনে ব্যবধানে ফের রাজ্য সফরে এসেছেন স্বরাষ্ট্রমন্ত্রী(Home Minister) অমিত শাহ(Amit Shah)। বৃহস্পতিবার গঙ্গাসাগরে জনসভা ও পরিবর্তন যাত্রার সূচনা পর কাকদ্বীপে রোড শোতে অংশ নেন তিনি সঙ্গে ছিলেন শুভেন্দু অধিকারী, কৈলাশ বিজয়বর্গীয়, রাহুল সিনহা, দিলীপ ঘোষ-সহ বিজেপি নেতৃত্বরা। তবে রোড শো(roadshow) নির্দিষ্ট গন্তব্যে পৌঁছানোর আগেই রথ থেকে নেমে গাড়িতে চড়ে বসতে দেখা যায় অমিত শাহকে। বিজেপি শীর্ষ নেতৃত্বের এভাবে মাঝপথে রোড শো ছেড়ে যাওয়ার ঘটনায় প্রশ্ন উঠছে দলের অন্দরেই। যদিও বিজেপির এই রোড শোতে সেভাবে চোখে পড়েনি জনসমাগম। তার ফলেই এই ঘটনা কিনা তা নিয়ে প্রশ্ন উঠেছে।

কথা ছিল বৃহস্পতিবার দুপুরে বিজেপির পরিবর্তন রথযাত্রা শুরু হবে কাকদ্বীপের শ্মশান কালী মন্দির থেকে এসবিআই মোড় পর্যন্ত। এই মতো একের পর এক কর্মসূচি সেরে সময় মেপে শুরু হয় রোড শো। যদিও বামেদের দুর্গ হিসেবে পরিচিত এই অঞ্চলে অমিত শাহের জনসভা ও রোড শো কোনোটাতেই সেভাবে ভিড় চোখে পড়েনি। ফলে শুরু থেকেই আশাহত ছিল রাজ্য বিজেপি নেতৃত্ব। এমন অবস্থার মাঝেই হঠাৎ নির্দিষ্ট গন্তব্যে রোড শো পৌঁছনোর আগেই পরিবর্তন যাত্রার রথ থেকে নেমে পড়তে দেখা যায় অমিত শাহকে। এরপর নিজের কনভয় নিয়ে এলাকা ছাড়তে দেখা যায় তাঁকে। যাকে মুখ করে বিজেপির এত কাণ্ড কাকদ্বীপে তিনি এমন মাঝপথে রোড শো ছাড়ায় স্বাভাবিকভাবেই মুখ পুড়েছে বিজেপি নেতৃত্বের। এরপর অবশ্য রোড শোর বাকি অংশটুকু পার করেন রাজ্য বিজেপির বাকি নেতৃত্বরা।

আরও পড়ুন:আগে অভিষেকের সঙ্গে লড়ুন, সাহস থাকলে নাম বলুন: শাহকে চ্যালেঞ্জ মমতার

তবে এভাবে হঠাৎ বিজেপির প্রধান মুখ মাঝপথে রোড শো ছেড়ে দেওয়ার ঘটনায় বিজেপি তরফে ব্যাখ্যা দেওয়া হয়েছে, রোড শোর পর অমিত শাহের আরো কিছু কর্মসূচি ছিল। সেখানে দেরি হয়ে যাওয়ার আশঙ্কাতেই মাঝপথে রোড শো ছাড়েন তিনি। বিজেপি তরফে জানানো হয়েছে, ‘সকাল থেকে একের পর এক কর্মসূচি ছিল শাহের। আর তা করতে গিয়ে বেশ কিছুটা সময় চলে যায়। রোড শোর পর শেক্সপিয়র সরণির অরবিন্দ ভবনে এক জনসভায় যোগ দিতে হত অমিত শাহকে। যার ফলে কিছুটা কাটছাঁট করতে হয় সফরসূচিতে। যার ফলে এই ঘটনা।

Advt