যে কাউকে হিন্দু ধর্ম শিখিয়ে দেব: নাম না করে বিজেপিকে কটাক্ষ মমতার

নামখানায় দাঁড়িয়ে তৃণমূলকে (Tmc) আক্রমণ করার পরেই পৈলানের সভা থেকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit shah)কে পালটা জবাব দিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বিজেপির ধর্মভিত্তিক রাজনীতি নিয়ে কটাক্ষ করে তিনি বলেন, “কান ধরে হিন্দুধর্ম শেখাব”।

নামখানায় দাঁড়িয়ে অমিত শাহ অভিযোগ করেছেন, “বাংলায় সরস্বতী পুজো হত না। দুর্গাপুজো হয় না। গেরুয়া শিবিরের চাপে কয়েকবছর পর এ রাজ্যে সরস্বতী পুজো চালু হয়েছে।” সেই অভিযোগ উড়িয়ে মুখ্যমন্ত্রী বলেন, সব মিথ্যে কথা। কে বলেছে এখানে সরস্বতী পুজো হয় না? দুর্গাপুজো না হলে ক্লাবগুলি কীভাবে টাকা পাচ্ছে?

তৃণমূল নেত্রীর অভিযোগ, ওঁরা তো সরস্বতী পুজোর মন্ত্রই জানেন না। এরপরই মমতা কটাক্ষ করে বলেন, “যে কাউকে কান ধরে হিন্দু ধর্ম শিখিয়ে দেব। বাড়ি গিয়ে মা-বোনেদের ভুল বোঝালে সোজা কান মুলে দিন”।

বিজেপি (Bjp) বিরুদ্ধে ধর্মের নামে বিভেদের রাজনীতির অভিযোগ করেন মমতা। বলেন, তৃণমূল ধর্মের নামে ভোট ভাগ করতে দেবে না। গঙ্গাসাগর নিয়ে অমিত শাহের মন্তব্যের বিরোধিতা করেন মমতা। বলেন, কেন্দ্র কোনও দিন এইসব জায়গার উন্নয়নের কোনও অর্থ দেয়নি। যা উন্নয়ন হয়েছে এই সরকারের আমলেই হয়েছে।

আরও পড়ুন:আগে অভিষেকের সঙ্গে লড়ুন, সাহস থাকলে নাম বলুন: শাহকে চ্যালেঞ্জ মমতার

এদিন ফের অমিত শাহের ভোজন-রাজনীতিকে কটাক্ষ করেন মমতা। তিনি বলেন, কোটি কোটি টাকা নিয়ে আসছে, আর ফাইভ স্টারের খাবার এনে খাচ্ছে। এটা গরিব মানুষের অপমান বলে মন্তব্য করেন মমতা।

Advt