ভারত সেবাশ্রম সংঘে স্বামী প্রণবানন্দ মহারাজকে শ্রদ্ধা জানালেন অমিত শাহ

রাজ্যের একাধিক জায়গা থেকে পরিবর্তন যাত্রা কর্মসূচি শুরু করার পর বৃহস্পতিবার গঙ্গাসাগর থেকে অমিত শাহের নেতৃত্বে বের হচ্ছে আরও একটি পরিবর্তন যাত্রার রথ। সেই উপলক্ষে সকাল থেকেই তেতে রয়েছে রাজ্য রাজনীতি। যদিও পরিবর্তন যাত্রার সূচনা পূর্বে এদিন সকালে বালিগঞ্জে ভারত সেবাশ্রম সঙ্ঘে উপস্থিত হতে দেখা গেল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে(Amit Shah)। এদিন ভারত সেবাশ্রম সংঘের প্রতিষ্ঠাতা স্বামী প্রণবানন্দ মহারাজের(Pranabananda Maharaj) ১২৫ তম জন্মদিবস উপলক্ষে সংঘের আয়োজিত অনুষ্ঠানে অংশগ্রহণ করেন তিনি।

জানা গিয়েছে, প্রণবানন্দ মহারাজকে শ্রদ্ধা জানানোর পাশাপাশি নিয়ম মেনে আরতি করতে দেখা যায় অমিত শাহকে। এছাড়াও ভারত সেবাশ্রম সংঘের সদস্যদের সামনে বেশ কিছুক্ষণ বক্তৃতা দেন তিনি। তোদের ধরেন বঙ্গভঙ্গের সময় স্বামী প্রণবানন্দ মহারাজ ও দিনদয়াল উপাধ্যায়ের উদ্যোগের কথা। তিনি জানান, এই দুটি মানুষ না থাকলে আজ পশ্চিমবঙ্গ, পশ্চিমবঙ্গ থাকত না। বাংলাদেশের সঙ্গে সংযুক্ত হয়ে যেত। ফলে তাদের এই ঐতিহাসিক পদক্ষেপকে কোনভাবেই ভুলে গেলে চলবে না। পাশাপাশি বৃহস্পতিবার সকালে শ্রীরামকৃষ্ণদেবকে স্মরণ করে টুইট করতেও দেখা যায় অমিত শাহকে।

বাংলায় টুইট করে তিনি লেখেন, ‘সমস্ত জগতকে ধর্ম আর আধ্যাত্মিকতায় প্রকাশিত করেছেন শ্রী শ্রী ঠাকুর রামকৃষ্ণ পরমহংসদেব, যিনি নিজের শিক্ষা আর বিচারধারা দিয়ে দেশকে একতার সূত্রে বেঁধেছেন। শ্রী শ্রী ঠাকুরের দেখানো পথ মানবতার জন্য অনুপ্রেরণার প্রদীপ,যার জ্যোতি অনন্তকাল ধরে মানব জীবনকে মার্গ দর্শন করে আসছে।’

আরও পড়ুন:মায়ের আবেগের কাছে হার মেনে বিজেপিতে যাচ্ছেন না রাজীব ঘনিষ্ঠ নেতা

উল্লেখ্য, বালিগঞ্জে ভারত সেবাশ্রম সঙ্ঘের পর আরসিটিসি হেলিপ্যাড থেকে গঙ্গাসাগরের উদ্দেশ্যে রওনা হবেন অমিত শাহ। সাগরে পৌঁছে কপিল মুনির আশ্রমে পুজো দেবেন তিনি। গঙ্গাসাগর থেকে কপ্টারে পৌঁছবেন নামখানায়। সেখানে পরিবর্তন যাত্রার সূচনা ও সভা করবেন অমিত শাহ।

Advt