সরস্বতী পুজো নিয়ে বজরং দলের ফতোয়ায় ক্ষুব্ধ অভিনেত্রী শ্রীলেখা এবং সায়নী

সরস্বতী পুজো (Saraswati Puja) বাঙালির কাছে যেমন বিদ্যাদেবী আরাধনার পুজো। ঠিক তেমনই এই দিনটি বাঙালি ভ্যালেন্টাইন্স ডে(Bengali valentines tales) হিসেবে পালিত হয়ে থাকে। এই প্রথা আজকের নতুন নয়। বহু বছরের। বাসন্তী শাড়ি আর বাসন্তী পাঞ্জাবিতে সেজে কিশোর-কিশোরীর প্রথম দেখা আর প্রথম প্রেমে পড়া, এ বহুদিনের ইতিহাস। কিন্তু সম্প্রতি বজরং দলের একটি পোস্টারে দেখা যায় যে লেখা রয়েছে ছেলেমেয়েরা জুটি বেঁধে সরস্বতী পুজোর দিন ঘুরলেই কঠোর শাস্তি দেওয়া হবে। টালিগঞ্জের দুই অভিনেত্রী শ্রীলেখা মিত্র এবং সায়নী ঘোষ এর তীব্র বিরোধিতা করেছেন।

শ্রীলেখা মিত্র শ্রীলেখা মিত্র ফেসবুকে নিজের ক্ষোভ প্রকাশ করে বলেছেন,”কী লিখবো বুঝতে পারছি না। ভাষা হারিয়ে ফেলেছি। মানুষের হাতে ছেড়ে দেওয়া উচিত। লজ্জা করে না এ ধরনের কাজ করতে? এখনো ক্ষমতায় আসেনি তাতেই এই। এখনও রাজ্যবাসীর চোখ খুলবে না?

সায়নী ঘোষ লিখেছেন বাংলার মাটি এত সহজ নয়। ছেলে মেয়েরা নিজেদের মতো করে সরস্বতী পূজা পালন করবে। তাছাড়া বুঝো তা ছাড়া রাস্তায় দেখে যা বুঝলাম বাংলা ছেলেমেয়েরা বজরং দলের কথায় কোনও পাত্তাই দেয়নি। এরপর তিনি আবার হ্যাশট্যাগ দিয়ে লিখেন ‘আমার পুরো আমার মতো।’

Advt

Previous articleগঙ্গাসাগরে শাহের সভায় বিজেপিতে যোগ দিলেন অভিনেতা হিরণ
Next articleসিনেমা নয় বাস্তব! নাইজেরিয়ার পড়ুয়াদের অপহরণ করে মুক্তিপণের দাবি