‘এরাজ্যে রাজনৈতিক হিংসা বন্ধ হোক’ : মৃত মইদুলের বাড়িতে গিয়ে বললেন বাদশা

বাম ছাত্র-যুবদের নবান্ন অভিযানে মৃত যুবনেতা মইদুল ইসলাম মিদ্দার বাড়িতে গেলেন বামপন্থী নাট্যব্যক্তিত্ব, অভিনেতা বাদশা মৈত্র। বৃহস্পতিবার বাদশা কোতুলপুরে মইদুলের বাড়িতে গিয়ে তাঁর বাড়ির সদস্যদের সঙ্গে দেখা করেন। বাদশা বলেন, “সব মৃত্যুই দুঃখজনক। মইদুলের পরিবারের পাশে আমরা সবাই আছি। এরাজ্যে রাজনৈতিক হিংসা বন্ধ হোক। একই সঙ্গে‘খুনের রাজনীতি’ যারা করবে তাদের সঙ্গে সাধারণ মানুষকে না থাকার আহ্বান জানান বাদশা মৈত্র।

আরও পড়ুন-কঙ্কালকাণ্ড খ্যাত বেনাচাপড়া গ্রামে ফুলে ফুলে বরণ করা হল সুশান্ত ঘোষকে

এর আগে ‘সঠিক তদন্ত’ চেয়ে পথে নেমেছিল SFI-DYFI। ১৭ ও ১৮ ফেব্রুয়ারি রাজ্যব্যাপী থানা ঘেরাও কর্মসূচি ও রেল অবরোধের ডাক দিয়েছিল বাম ছাত্র-যুবরা। প্রসঙ্গত, চাকরি, শিক্ষা-সহ একাধিক দাবিতে ১১ ফেব্রুয়ারি নবান্ন অভিযানের ডাক দিয়েছিল বাম ছাত্র সংগঠন। বামেদের অভিযানকে কেন্দ্র করে রীতিমতো উত্তপ্ত হয়ে উঠেছিল কলকাতা। পুলিশের লাঠি, জলকামানের আঘাতে প্রায় ৪০ জন অসুস্থ হয়েছিলেন। তাঁদের মধ্যেই ছিলেন বাঁকুড়ার মইদুল ইসলাম মিদ্দা। গুরুতর জখম মিদ্দার লড়াই শেষ হয় সোমবার। এরপরই বিক্ষোভের আঁচ শহর ছেড়ে পার্শ্ববর্তী জেলাতেও ছড়িয়ে পড়ে।

প্রথমে তাকে সিপিআইএম নেতা ফুয়াদ হালিমের নার্সিং হোমে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে অন্য একটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়। সেখানেই তার মৃত্যু হয়। এই ঘটনায় রাজ্য রাজনীতি উত্তাল।

Advt