নিয়োগের দাবিতে কলেজ স্ট্রিটে টানা অনশনে এসএলএসটি চাকরি প্রার্থীরা

গত কয়েকদিন ধরেই সল্টলেকে বিক্ষোভ দেখাচ্ছিলেন তাঁরা। ১১ দিন ধরে চলছে সেই অনশন। বিক্ষোভকারীরা ২০১৬ সালের এসএলএসটি (SLST)-র প্যানেলে ওয়েটিং লিস্টে থাকা চাকরি প্রার্থী। নিয়োগের দাবিতে দীর্ঘদিন ধরেই চলছে তাদের এই বিক্ষোভ, এবার অনির্দিষ্টকালের জন্য অনশনে বসলেন তাঁরা।
বিক্ষোভকারীদের অভিযোগ, তাঁদের পরে যাদের পরীক্ষা হয়েছে তাঁদের নিয়োগের প্রক্রিয়া সম্পূর্ণ হলেও এদের নিয়োগ হয়নি। প্রথম পর্যায়ের এই নিয়োগ কোনও এক অদ্ভুত কারণে বাদ পড়ে গিয়েছে। তাই এই নিয়োগের ক্ষেত্রে দুর্নীতি হয়েছে বলে অভিযোগ। এরকম অন্তত দেড় হাজার প্রার্থী আছেন বলে জানা গিয়েছে।
বৃহস্পতিবার এই দাবিতে কলেজ স্ট্রিটের রাস্তায় বিক্ষোভ দেখান তারা। পুরুষ মহিলা নির্বিশেষে সবাই রাস্তায় শুয়ে পড়ে বিক্ষোভ দেখান
। প্রায় ঘণ্টা দেড়েক বাদে অবরোধ তুলে নেন। তারপর থেকেই কলেজ স্ট্রিটে অনশনে বসেছেন ২০১৬ সালের স্টেট লেভেল সিলেকশন টেস্ট বা SLST পরীক্ষায় পাশ করা ওয়েটিং লিস্টে থাকা চাকরি প্রার্থীরা।
২০১৮ সালের ২৮ ফেব্রুয়ারিও এই চাকরি প্রার্থীরা একাধিক দাবি দাওয়া নিয়ে কলকাতা প্রেস ক্লাবের সামনে টানা উনত্রিশ দিন অনশন করেন।  মুখ্যমন্ত্রীর প্রতিশ্রুতি সত্ত্বেও অবস্থার কোনও পরিবর্তন হয়নি । তাই এবারে ভোটের মুখে কলেজ স্ট্রিটে ফের টানা অনশনে বসলেন চাকরিপ্রার্থীরা।
সল্টলেকের পাশাপাশি কলেজ স্ট্রিটে চলছে অনশন ।দাবি পূরণ না হওয়া পর্যন্ত অনশন-আন্দোলন চলবে বলে জানিয়েছেন তারা।

Previous articleপ্রতিকূলতাকে হেলায় হারিয়ে ফেমিনা মিস ইন্ডিয়ায় রানার্স মান্যা সিং
Next articleকয়লা পাচারকাণ্ডে ফের কলকাতা-সহ রাজ্যের ১০ জায়গায় CBI অভিযান