যোগীরাজ্যে ফের এনকাউন্টার, পুলিশের গুলিতে মৃত মাফিয়া মোতি সিং

যোগী সরকারের(Yogi government) শাসনকালে উত্তরপ্রদেশে(Uttar Pradesh) এনকাউন্টারের সংখ্যা বৃদ্ধি পেয়েছে ব্যাপকভাবে। নানান সময় যা নিয়ে উঠেছে প্রশ্ন। তবে বিতর্ককে পিছনে ফেলে বহাল তবিয়তে এনকাউন্টার(Encounter) অভিযান এখনো জারি রয়েছে সেই রাজ্যে। এবং তারই সর্বশেষ শিকার উত্তরপ্রদেশের কুখ্যাত মাফিয়া ও একাধিক খুনের মামলায় অভিযুক্ত দুষ্কৃতী মোতি সিং(Moti Singh)। জানা গিয়েছে এই দুষ্কৃতীর খোঁজ পেতে এক লক্ষ টাকা পুরস্কার ঘোষণা করা হয়েছিল সরকারের তরফে।

উত্তরপ্রদেশ পুলিশ সূত্রে জানা গিয়েছে, দীর্ঘদিন ধরে এই দুষ্কৃতীর খোঁজে তল্লাশি অভিযান জারি রেখেছিল পুলিশ । তাকে গ্রেফতার করতে গঠন করা হয়েছিল ৬টি টিম। সম্প্রতি গোপন সূত্রে পুলিশের কাছে খবর আসে একটি জঙ্গল এলাকায় লুকিয়ে রয়েছে ওই অভিযুক্ত। সেইমতো ভোর রাতে মোতিকে ধরতে শুরু হয় অভিযান। পুলিশ গোটা এলাকা ঘিরে ফেলতেই পুলিশকে লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে মোতি। পাল্টা জবাবে গুলিবিদ্ধ হয় অভিযুক্ত। এরপর দ্রুত তাকে স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয় চিকিৎসার জন্য। সেখান থেকে কাসগঞ্জ জেলা হাসপাতালে রেফার করা হয়। যদিও সেখানকার চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন।

আরও পড়ুন:সোশ্যাল মিডিয়া সরকার ফেলে দিতে পারে! কড়া আইনের সওয়াল বিজেপির

কাসগঞ্জের পুলিশ সুপার মনোজ কুমার সোনকর(Manoj Kumar Sonkar) জানান, দুষ্কৃতীর কাছ থেকে পুলিশের থেকে লুট করে নেওয়া একটি সরকারি পিস্তল, গুলি আর অন্য একটি বন্দুক উদ্ধার করা হয়েছে। মোতির দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। উল্লেখ্য, সম্প্রতি দেবেন্দ্র সিং নামে এক পুলিশ কর্মীকে পিটিয়ে খুন করেছিল মোতি ও তার সঙ্গীরা। সেই ঘটনায় বেশ কিছুদিন ধরেই মতি ও অন্যান্য দুষ্কৃতীদের খোঁজে অভিযান চালাচ্ছিল পুলিশ। এর আগে মোতির সহযোগী আর এক দুষ্কৃতীকে এনকাউন্টার করেছিল যোগীর পুলিশ।

Advt