ভোটের আগেই এই জেলায় পৌঁছল কেন্দ্রীয় বাহিনী, বিভিন্ন প্রান্তে চলছে টহলদারি

এখনও ঘোষণা হয়নি বিধানসভা নির্বাচনের দিন। তার আগে শনিবারই রাজ্যে চলে এসেছে কেন্দ্রীয় বাহিনী। শনিবার বিকেলে পশ্চিম মেদিনীপুর জেলায় পৌঁছেছে জওয়ানরা। ইতিমধ্যেই কেশপুরের বিভিন্ন প্রান্তে টহলদারি দিতে শুরু করেছে কেন্দ্রীয় বাহিনী। নির্বাচনের দিন এবং প্রার্থী ঘোষণার আগে এলাকায় রাজনৈতিক প্রতিহিংসার ছবি যাতে না ওঠে সেই কারণে জেলার বিভিন্ন প্রান্তে টহল দিচ্ছেন জওয়ানরা।

এর আগেও লোকসভা-বিধানসভা ভোটে দেখা গিয়েছে পশ্চিম মেদিনীপুর জেলার কেশপুরে রাজনৈতিক প্রতিহিংসার ছবি। তাই এবারের বিধানসভা ভোটের আগে যাতে রাজনৈতিক প্রতিহিংসার ছবি না দেখা যায় তাই কেশপুর এলাকায় আগেভাগেই টহলদারি দিতে দেখা গেল কেন্দ্রীয় বাহিনীকে। পাশাপাশি এলাকার মানুষের সঙ্গেও কথা বলছে কেন্দ্রীয় বাহিনী থেকে শুরু করে জেলা পুলিশের উচ্চপদস্থ আধিকারিকরা।

আরও পড়ুন-ডোমজুড়ে ফের গো ব্যাক স্লোগানের মুখে রাজীব

চলতি মাসেই ১২৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী আসতে চলেছে পশ্চিমবঙ্গে। সূত্রের খবর, ২৫ ফেব্রুয়ারির মধ্যেই CRPF, BSF, SSB, CISF, ITBP-র জওয়ানরা ভোট ঘোষণার আগে বিভিন্ন স্পর্শকাতর এলাকায় টহলদারি চালাবেন। ইতিমধ্যেই পশ্চিম মেদিনীপুরে ৫ কোম্পানি বাহিনী মোতায়েন করা হচ্ছে। তার মধ্যে রবিবার কেশপুরে ১ কোম্পানি উপস্থিত হয়েছে। বাকি জেলার অন্য থানাতেও রবিবার অথবা সোমাবার মধ্যে পৌঁছে যাবে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা।

Advt