মিলল না পুলিশের অনুমতি, কলকাতায় বাতিল আসাদউদ্দিন ওয়েসির সভা

পুলিশের অনুমতি না মেলায় কলকাতায় আসাদউদ্দিনের জনসভা বাতিল করার সিদ্ধান্ত নিল মিম। বৃহস্পতিবার কলকাতা বন্দর এলাকার কারবালার পিঙ্ক স্কোয়্যারে জনসভা করার কথা ছিল অল ইন্ডিয়া মজলিশ ই ইত্তেহাদুল মুসলিমিন(all India majlis-e-ittehadul muslimeen) (এআইএমআইএম) প্রধানের। যদিও সভার ২৪ ঘন্টা আগে পর্যন্ত পুলিশের অনুমতি না মেলায় বাধ্য হয়েই সভা বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়। বুধবার রাতে সংগঠনের তরফে সভা বাতিলের কথা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করে দেয় মিম সংগঠন। এই ঘটনায় বেজায় ক্ষুব্ধ দলের নেতা কর্মীরা।

নির্বাচন মুখর বাংলায় সম্মুখ সমরে লড়ার কথা আগেই ঘোষণা করে দিয়েছিলেন আসাদউদ্দিন ওয়েসি(Asaduddin Owaisi)। সেইমতো মিমের প্রস্তুতিও শুরু হয়ে গিয়েছে জোরকদমে। বাংলা দখলের লড়াইয়ে অংশ নিয়ে কলকাতায় জনসভা করার কথা বহু আগে থেকেই ঘোষণা করেছিলেন আসাদুদ্দিন। তবে জনসভার আগের দিন রাত পর্যন্ত পুলিশের অনুমতি না মেলায় বাধ্য হয়েই সভা বাতিল করার ক্ষেত্রে নেতৃত্ব। এ প্রসঙ্গে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে এআইএমআইএম পশ্চিমবঙ্গের দায়িত্বপ্রাপ্ত নেতা জামিল হাসান আগেই বলেছিলেন, ‘রাজ্য সরকার যে আসাদউদ্দিন সাহেবের বাংলায় আগমনকে ভয় পাচ্ছেন, তা এই ঘটনা থেকেই স্পষ্ট। আমরা শেষ পর্যন্ত আইনগত ভাবে সভা করার অনুমতি পাওয়ার চেষ্টা চালিয়ে যাব। কিন্তু যদি অনুমতি না পাওয়ায় যায়, তা হলে আমরা পুলিশি অনুমতি ছাড়াই জনসভা করব।’ যদিও প্রশাসনের সঙ্গে দ্বন্দ্বে না গিয়ে অনুমতি ছাড়া শহরে জনসভার সিদ্ধান্ত বাতিল করল মিম।

আরও পড়ুন:টার্গেট রেজ্জাক মোল্লা ! ভাঙড়ে জোটের প্রার্থী আব্বাসের ভাই নৌশাদ, জল্পনা তুঙ্গে

উল্লেখ্য, বাংলায় মিমের আগমন শাসক দল তৃণমূল যে ভালোভাবে নেয়নি তা খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখ থেকেই স্পষ্ট হয়েছিল কোচবিহারে। রীতিমতো আক্রমণের সুরে মমতা বন্দ্যোপাধ্যায় জানান, ‘হায়দরাবাদের একটা রাজনৈতিক দল আছে। যারা মুখে সংখ্যালঘুদের অধিকার রক্ষার জন্য বিজেপি-র বিরুদ্ধে লড়াইয়ের কথা বলে। আসলে ওরা বিজেপি-র বি টিম। ওদের একটা ভোটও দেবেন না।’ এর পাল্টা জবাবে মিমের তরফে জানানো হয়, ‘লোকসভায় তো আমরা প্রার্থী দেয়নি তাহলে বিজেপি ১৮ টি আসন জিতল কিভাবে?’

Advt

Previous articleটার্গেট রেজ্জাক মোল্লা ! ভাঙড়ে জোটের প্রার্থী আব্বাসের ভাই নৌশাদ, জল্পনা তুঙ্গে
Next articleব্যারাকপুরে নাড্ডার পরিবর্তন যাত্রায় “না” পুলিশের, আদালতে যাচ্ছে বিজেপি