আছড়ে পড়তে পারে করোনার দ্বিতীয় ঢেউ, ৫ রাজ্যে বাড়ছে আক্রান্তের সংখ্যা

আছড়ে পড়তে পারে করোনার দ্বিতীয় ঢেউ। মহারাষ্ট্র, পাঞ্জাব, কেরল, কর্নাটক, ছত্তিশগড়ে ক্রমশই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। তাতে দেশে করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার সম্ভাবনা করছেন চিকিৎসকেরা। বুধবারের পর বৃহস্পতিবারও ৮ হাজারের বেশি লোক আক্রান্ত হওয়ার খবর পাওয়া গিয়েছে মহারাষ্ট্রে। দৈনিক করোনা আক্রান্তের সংখ্যার ভিত্তিতে যা সর্বোচ্চ বৃদ্ধি। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫৬ জনের।

মহারাষ্ট্রের স্বাস্থ্য দফতর জানিয়েছে, বুধবারে ৮ হাজার ৭০২ জন নতুন করে আক্রান্ত হয়েছিলেন। বৃহস্পতিবার সেই সংখ্যাটা বেড়ে ৮ হাজার ৮০৭। গত বছরের ২১ অক্টোবর শেষবার ৮ হাজারে বেশি মানুষ একদিনে আক্রান্ত হয়েছিলেন মহারাষ্ট্রে। সেদিন আক্রান্তের সংখ্যা ছিল ৮ হাজার ১৪২। যার প্রায় চার মাস পরে দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় আক্রান্তের সংখ্যা ৮ হাজার পেরিয়ে গেল।

আরও পড়ুন-কয়লাকাণ্ড : কলকাতা-সহ ১৪ জায়গায় তল্লাশি সিবিআই-ইডির

Advt

মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা ২১ লক্ষ ২৯ হাজার ৮২১। মৃতের সংখ্যা ৫১ হাজার ৯৯৩। এই মুহূর্তে মহারাষ্ট্রে অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা ৬৪ হাজার ২৬০। মহারাষ্ট্রে নতুন করে যে করোনার ধাক্কা এসেছে তার বেশিরভাগটাই অবশ্য সীমাবদ্ধ রয়েছে বিদর্ভ এলাকায়। সেখানকার ১১ জেলায় আক্রান্তের সংখ্যাটাই সবথেকে বেশি।

Previous articleসারা বিশ্বে ৩৬ কোটিরও বেশি টিকার ডোজ পাঠিয়েছে ভারত, জানাল বিদেশমন্ত্রক
Next articleতৃতীয় টেস্টে ভারতের কাছে হেরে হতাশ রুট