আগামী সপ্তাহে রাজ্যে ফের ১৭০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী

আসন্ন বিধানসভা নির্বাচন উপলক্ষে রাজ্যে আসছে আরও ১৭০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী (CAPF)। ভোটারদের মনে আস্থা ও সাহস জোগাতে এরিয়া ডমিনেশন এবং সুষ্ঠু ও অবাধ ভোটের (WB assembly election 2021) লক্ষ্যেই এই অতিরিক্ত ১৭০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন বলে জানা গিয়েছে। এরফলে এখনও বিধানসভা ভোট উপলক্ষে রাজ্যে মোট ২৯৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন হতে চলেছে।

নির্বাচন কমিশন (ECI) আগেই জানিয়েছিল এবার ভোটের (WB assembly election 2021) জন্য বাংলায় ১২৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী (CAPF) মোতায়েন করা হবে। সেইমত ভোট ঘোষণার আগে থেকে বাহিনী আসাও শুরু হয়ে গিয়েছে রাজ্যে। জেলায় জেলায় পৌঁছেও গিয়েছে বাহিনী। চলছে এলাকাভিত্তিক রুটমার্চ, এরিয়া ডমিনেশনের কাজও শুরু করে দিয়েছে বাহিনী। এরপরই নির্বাচন কমিশনের নির্দেশে ফের অতিরিক্ত ১৭০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী বাংলায় পাঠানোর কথা নবান্নকে (Nabanna) চিঠি দিয়ে জানায় স্বরাষ্ট্রমন্ত্রক (MHA)।

৮ মার্চের মধ্যে এই অতিরিক্ত ১৭০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী (CAPF) রাজ্যে চলে আসবে বলে জানা গিয়েছে। এই অতিরিক্ত ১৭০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনীর মধ্যে CRPF থাকছে ৭০ কোম্পানি, BSF ১৩ কোম্পানি, CISF ২৫ কোম্পানি, ITBP ২০ কোম্পানি এবং SSB থাকছে ৪১ কোম্পানি। কোভিড (Covid 19) স্বাস্থ্যবিধি মেনে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের থাকার বন্দোবস্ত করার জন্য চিঠিতে নির্দেশ দেওয়া হয়েছে নবান্নকে।

Advt

Previous articleটি-২০ সিরিজেও নেই বুমরাহ
Next articleএবারের বিধানসভা ভোটে একা লড়ার সিদ্ধান্ত এসইউসিআই-এর, ১৯৩টি আসনে প্রার্থী