জোটের ব্রিগেডে আব্বাস: বিস্ফোরক পোস্ট তসলিমার

সংযুক্ত মোর্চার রবিবারের ব্রিগেডকে বিভিন্নভাবে সমালোচনা করেছে বিরোধীরা। এবার এই ব্রিগেডকে কটাক্ষ করে কলম ধরলেন বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিন (Taslima Nasrin)। নিজের ফেসবুক (Facebook) ওয়ালে বিস্ফোরক মন্তব্য করেন তিনি। বামপন্থীদের সঙ্গে ইসলামপন্থী দলের জোটকে কটাক্ষ করে লেখেন, “ওদের সহবাসের ফলে বিজ্ঞানী জন্ম নেয় না, বরং জিহাদি জন্ম নেওয়ার আশঙ্কা থেকে যায়।” পোস্টে আব্বাস সিদ্দিকির (Abbas Siddiqui) দলের সঙ্গে হাত মেলেনোয় বামেদের তুলোধোনা করেন তসলিমা।

সোশ্যাল মিডিয়ার পোস্টে তসলিমা নাসরিন লেখেন,
“বামপন্থী দল যখন ইসলামপন্থী দলের সঙ্গে হাত মেলায়, আমার তখন বড় দুঃখ হয়। সম্পূর্ণ বিপরীত দুই আদর্শ কী করে সহবাস করে আমি জানিনা। বামপন্থা বলে নারীর সমানাধিকার চাই, ইসলামপন্থা বলে নারীর সমানাধিকার চাই না। বামপন্থা বলে মানবাধিকার চাই, ইসলামপন্থা বলে মানবাধিকার চাই না। বামপন্থা বলে বিজ্ঞানে বিশ্বাস চাই, ইসলামপন্থা বলে বিজ্ঞানে বিশ্বাস চাই না। বামপন্থা বলে ধর্মে বিশ্বাস নেই, ইসলামপন্থা বলে নাস্তিকের ফাঁসি চাই। বামপন্থা বলে মার্ক্স লেনিন জিন্দাবাদ, ইসলামপন্থা বলে মার্ক্স লেনিন নিপাত যাক। বামপন্থা বিশ্বাস করে এভ্যুলুশানে, ইসলামপন্থা বিশ্বাস করে ক্রিয়েশানিজমে। বামপন্থা বলে ধর্ম হলো আফিম, ইসলামপন্থা বলে সবার ওপরে ইসলাম ধর্ম তাহার ওপরে নাই। বামপন্থা বলে পয়গম্বরের সমালোচনা চলবে, ইসলামপন্থা বলে পয়গম্বরের সমালোচনা করলে মুণ্ডু কেটে ফেলবো।
ওদের সহবাসের ফলে বিজ্ঞানী জন্ম নেয় না, বরং জিহাদি জন্ম নেওয়ার আশঙ্কা থেকে যায়।”

তসলিমা নাসরিনের এই পোস্ট সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। প্রচুর লাইক এবং শেয়ারের পাশাপাশি পড়েছে কমেন্ট। তসলিমারকে সমর্থন করার পাশাপাশি রয়েছে তাঁকে আক্রমণ করে অশ্লীল মন্তব্যও।

বাংলাদেশ থেকে বিতাড়িত হওয়ার পরে এ রাজ্যে এসে আশ্রয় নিয়েছিলেন তসলিমা নাসরিন। কিন্তু ২০০৭-এ ওনাকে রাজ্য ছাড়তে হয়। ছাড়তে হয় দেশও। এখন তিনি আমেরিকা, ইউরোপ ঘুরে ঘুরে দিন কাটান।
তসলিমার অভিযোগ, রাজ্যের তৎকালীন বাম (Left) সরকার মৌলবাদীদের সামনে মাথা নত করার জন্যই তাঁকে বাংলা ছেড়ে চলে যেতে হয়েছিল। লেখিকার মতে, বামেরা মুখে ধর্মনিরপেক্ষতার কথা বললেও, সংখ্যালঘুদের তোষণ করে চলে। এবার বামেদের ব্রিগেডে আব্বাস সিদ্দিকির উপস্থিতি নিয়ে ফের আরো একবার বামেদের উপর নিজের ক্ষোভ উগরে দিলেন তসলিমা।

আরও পড়ুন:প্রার্থী ঘোষণার আগেই তৃণমূল নেতার নামে দেওয়াল লিখন পশ্চিম মেদিনীপুরে, শুরু বিতর্ক

Advt

Previous articleপ্রার্থী ঘোষণার আগেই তৃণমূল নেতার নামে দেওয়াল লিখন পশ্চিম মেদিনীপুরে, শুরু বিতর্ক
Next articleবিয়ের প্রস্তুতির জন‍্য চতুর্থ টেস্টে নেই বুমরাহ, বিসিসিআই সূত্রের খবর