খেলেঙ্গে-লড়েঙ্গে-জিতেঙ্গে: ২৯১ কেন্দ্রে প্রার্থী তালিকা প্রকাশ করে স্লোগান বেঁধে দিলেন মমতা

খসড়া তৈরি হয়েছিল সোমবারই। শুক্রবার, পাহাড়ের তিনটি আসন ছেড়ে বিধানসভার ২৯১ টি আসনে প্রার্থী তালিকা ঘোষণা করলেন তৃণমূল (Tmc) নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bandopadhyay)। সাংবাদিক বৈঠকে বললেন, “খেলা হবে”। তবে, শুধু খেলা হবে না। খেলা হবে, লড়াই হবে, জয় হবে। “খেলেঙ্গে-লড়েঙ্গে-জিতেঙ্গে” নতুন স্লোগান বেঁধে দিলেন তৃণমূল নেত্রী।

একই সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় জানালেন কথা দিলে, কথা রাখেন তিনি। তাই নন্দীগ্রাম (Nandigram) থেকেই প্রার্থী হচ্ছেন তৃণমূল নেত্রী। আর তাঁর এতদিনকার কেন্দ্র ভবানীপুরে ইবার প্রার্থী হচ্ছেন রাজ্যের মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় (Shobhandev Chatterjee)। প্রত্যাশা মতো প্রার্থী তালিকায় শিল্পী-সংস্কৃতি এবং ক্রীড়াজগতের একাধিক পরিচিত মুখ।

অশীতিপর এবং অসুস্থদের এবার টিকিট দেওয়া হচ্ছে না বলে জানিয়েছেন তৃণমূল নেত্রী। টিকিট পাচ্ছেন না সিঙ্গুরের ‘মাস্টারমশাই’ রবীন্দ্রনাথ ভট্টাচার্য (Rabindranath Bhattacharya) । সেই জায়গায় প্রার্থী হচ্ছেন বেচারাম মান্না (Becharam Manna)। শারীরিক অসুস্থতার জন্য এ বারের নির্বাচনে প্রার্থী হচ্ছেন না অমিত মিত্র (Amit Mitra)এবং পূর্ণেন্দু বসু। চন্দ্রিমা ভট্টাচার্য দাঁড়াবেন দমদম উত্তরে।

প্রার্থী করা হচ্ছে দেবাশিস কুমার (Debhashi Kumar), অতীন ঘোষকে (Atin Ghosh)। দেবাশিস দাঁড়াবেন রাসবিহারী কেন্দ্রে আর অতীন ঘোষ কাশীপুর-বেলগাছিয়ায়। প্রার্থী করা হচ্ছে রত্না চট্টোপাধ্যায়কে। বেহালা পূর্বের প্রার্থী হবেন তিনি।

ডেবরায় প্রার্থী হচ্ছেন প্রাক্তন আইপিএস হুমায়ুন কবীর (Humayun Kabir)। কামারহাটিতে প্রার্থী মদন মিত্র (Madan Mirta)।
বাকি অনেক কেন্দ্রে রয়েছে অপরিবর্তিত। যেমন মানিকতলায় প্রার্থী সাধন পান্ডে, বিধাননগরে সুজিত বসু, মুর্শিদাবাদে ইদ্রিস আলি, মন্তেশ্বরে সিদ্দিকুল্লা চৌধুরী, ইংরেজবাজারে কৃষ্ণেন্দুনারায়ণ চৌধুরী। ডাবগ্রাম-ফুলবাড়ি গৌতম দেব।
শিলিগুড়িতে প্রার্থী হচ্ছেন ওমপ্রকাশ মিশ্র। নৈহাটিতে পার্থ ভৌমিক, হাবরায় জ্যোতিপ্রিয় মল্লিক, বাসন্তীতে শ্যামল মণ্ডল, রাজারহাট-নিউটাউন তাপস চট্টোপাধ্যায়, টালিগঞ্জ অরূপ বিশ্বাস, কলকাতা বন্দর ফিরহাদ হাকিম, চন্দ্রিমা ভট্টাচার্য দাঁড়াবেন দমদম উত্তরে।

নিজেদের জয়ের বিষয় সম্পূর্ণ আস্থা রেখে সাংবাদিক বৈঠকে শেষে প্রতিপক্ষদের সুস্বাস্থ্য, দীর্ঘায়ু কামনা করেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন:তৃণমূলের প্রার্থী তালিকায় একঝাঁক তারকা

Advt

Previous articleকরোনার টিকা নিলেন জয় গোস্বামী
Next articleটাইম ম্যাগাজিনের কভার পেজে ভারতের কৃষি আন্দোলনকারী মহিলাদের ছবি