তৃণমূলের অভিযোগে ভ্যাকসিনের শংসাপত্র থেকে সরছে মোদি-র ছবি

ফের তৃণমূলের অভিযোগকে মান্যতা দিলো নির্বাচন কমিশন৷

তৃণমূল কংগ্রেস (TMC) নির্বাচনী আচরণবিধি (WBassembly election 2021) লঙ্ঘিত হওয়ার অভিযোগ আনায় করোনা ভ্যাকসিনের সার্টিফিকেট বা শংসাপত্র (CORONA vaccine certificate) থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ছবি সরতে চলেছে৷ নির্বাচন কমিশন (ECI) সূত্রের খবর, যে সমস্ত রাজ্যে নির্বাচন হবে, সেখানে মোদির ছবি সম্বলিত শংসাপত্র ব্যবহার করা যাবে না৷ একইসঙ্গে ভ্যাকসিন-কর্মসূচির ডিজিটাল শংসাপত্র (CERTIFICATE) থেকে প্রধানমন্ত্রীর ছবি সরানোর নির্দেশ দেওয়া হয়েছে৷

করোনাভাইরাসের টিকাকরণ কর্মসূচির ডিজিটাল সার্টিফিকেটে এখনও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Narendra Modi) ছবি ব্যবহার নিয়ে প্রশ্ন তুলেছিল তৃণমূল।

বাংলায় বিধানসভা নির্বাচন ঘোষণার সঙ্গে সঙ্গেই চালু হয়েছে আদর্শ আচরণবিধি (MCC)৷
তৃণমূলের তরফে আদর্শ নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ তুলেছিলেন তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়েন। কমিশনে নির্দিষ্ট অভিযোগও করা হয়৷ অভিযোগ পাওয়ার পরেই বিষয়টি নিয়ে তৎপর হয় নির্বাচন কমিশন। সূত্রের খবর, নির্বাচনী আচরণবিধির কথা মাথায় রেখে করোনা টিকার শংসাপত্র বা সার্টিফিকেট থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ছবি সরানোর নির্দেশ দিয়েছে কমিশন।সূত্রের খবর, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের কাছ থেকে বিষয়টির পূর্ণাঙ্গ তথ্য চেয়ে পাঠায় নির্বাচন কমিশন। তা পরেই দ্রুত টিকাকরণ কর্মসূচির ডিজিটাল শংসাপত্র থেকে প্রধানমন্ত্রীর ছবি সরানোর নির্দেশ দেওয়া হয়েছে৷ নির্বাচন কমিশন জানিয়েছে, যে সমস্ত রাজ্যগুলিতে নির্বাচন চলছে সেখানে মোদির ছবি দেওয়া শংসাপত্র ব্যবহার করা চলবে না। প্রয়োজনে স্বাস্থ্য মন্ত্রককে অন্য সিস্টেম ব্যবহারের পরামর্শও দেওয়া হয়েছে।

আরও পড়ুন:ব্রিগেডে ‘ভিড়’ চায় গেরুয়া শিবির, সমর্থক আনতে লক্ষ লক্ষ টাকা দিয়ে ট্রেন ভাড়া করছে বিজেপি?

প্রসঙ্গত, পশ্চিমবঙ্গ-সহ কেরালা, তামিলনাড়ু, অসম ও পুদুচেরির মোট ৮২৪ আসনে নির্বাচন ঘোষণা হয়েছে গত ২৬ ফেব্রুয়ারি৷ ৫ রাজ্যে ২.৭ লাখ ভোট কেন্দ্রে মোট ১৮.৬৮ কোটি ভোটার ভোট দেবেন ।

Advt

Previous articleস্বস্তির খবর! একলাফে অনেকটাই কমল সোনার দাম
Next articleদক্ষিণ আফ্রিকা সিরিজকে বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে দেখছেন হরমনপ্রীত