ব্রিগেডে ‘ভিড়’ চায় গেরুয়া শিবির, সমর্থক আনতে লক্ষ লক্ষ টাকা দিয়ে ট্রেন ভাড়া করছে বিজেপি?

রাজ্যে আসন্ন বিধানসভা নির্বাচনের আগে ব্রিগেডে জনস্রোত চায় গেরুয়া শিবির। কোভিড পরিস্থিতির মধ্যেও ব্রিগেডে ‘ভিড়’ চাইছে বিজেপি। এই সভায় উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাই সমর্থক আনতে এবার তিনটি ট্রেন ভাড়া নিচ্ছে বিজেপি। তাই লক্ষ লক্ষ টাকা দিয়ে ট্রেন ভাড়া করা হচ্ছে বলে সূত্রের খবর।

আরও পড়ুন : দুই প্রাক্তন মন্ত্রীর ওপরই আস্থা রেখে মালদহে বাজিমাৎ করতে চায় তৃণমূল

তিনটি বিশেষ ট্রেনের জন্য ইতিমধ্যে পদ্ম শিবির আর্জি জানিয়েছে IRCTC-কে। ৩টি হল আলিপুরদুয়ার, মালদহ এবং উত্তর দিনাজপুরের হরিশ্চন্দ্রপুর থেকে। মালদহ ও আলিপুরদুয়ার থেকে হাওড়া পর্যন্ত এই বিশেষ ট্রেনের জন্য ২২ বগির রেক চাওয়া হয়েছে। যার জন্য ভাড়া দিতে হবে প্রায় ২৬ ও ২২ লক্ষ টাকা। হরিশচন্দ্রপুরের থেকে ১৬ কামরার রেকটি শিয়ালদহের জন্য চাওয়া হয়েছে। যার ভাড়া পড়বে প্রায় ১৮ লক্ষ টাকা বলে সূত্রের খবর। ট্রেন তিনটি গন্তব্যে এসে ১৮ ঘণ্টা অপেক্ষা করবে হাওড়া, শিয়ালদহের দুই সাইডিংয়ে। অপেক্ষার সময় পরিষ্কার পরিচ্ছন্ন করা ও জল ভরে দেওয়ার দায়িত্ব নেবে রেলই।

সাধারণ ট্রেনের যা ভাড়া এক্ষেত্রে তার থেকে ১০ শতাংশ বেশি ভাড়া নেওয়া হয়। IRCTC সূত্রে বলা হয়েছে, আইন মেনে সেই বাড়তি ভাড়া চাওয়া হয়েছে। শনিবার রাতে ট্রেনগুলি নির্ধারিত স্টেশন থেকে ছেড়ে হাওড়া ও শিয়ালদহে আসবে পরের দিন ভোরে। সেখানে সমর্থকদের নামিয়ে সাইডিংয়ে অপেক্ষা করে ফের রাতে সমর্থকদের নিয়ে নির্দিষ্ট গন্তব্যের দিকে রওনা দেবে।

Advt

Previous articleব্রেকফাস্ট স্পোর্টস
Next articleগ্রীষ্মে নাজেহাল হবেন কলকাতাবাসী, দাবি আবহাওয়াবিদদের