‘তৃণমূল ফিরলে বাংলা হবে কাশ্মীর’, শুভেন্দুর মন্তব্যের পাল্টা তোপ ওমর আবদুল্লা-র

“একুশের ভোটে তৃণমূল ফিরলে বাংলা হবে কাশ্মীর”৷

আগেও একাধিকবার বলেছেন, রবিবারের ব্রিগেডে ফের একথাই বললেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী ৷

এবার কিন্তু কাশ্মীরের (Kashmir) প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা-র (Omar Abdullah) পাল্টা তোপের মুখে শুভেন্দু (Suvendu Adhikary)৷

সম্ভবত, লক্ষ্য ছিলো তৃণমূল কংগ্রেস৷ কিন্তু ঘাসফুলকে
আক্রমণ করতে গিয়ে ‘সেমসাইড’ করে বসলেন শুভেন্দু অধিকারী৷
করলেন বিতর্কিত মন্তব্য৷

বিজেপিতে যোগ দেওয়ার পর একাধিক সভায় শুভেন্দু অধিকারী তৃণমূলকে পরাস্ত করার আহ্বান জানিয়ে বলেছিলেন, “তৃণমূল ফিরলে বাংলা হবে কাশ্মীর৷ কাশ্মীরের পণ্ডিতদের মতো অবস্থা হবে বাংলার মানুষের”৷ রবিবারের ব্রিগেডেও তিনি এ কথা বলেছেন৷ শুভেন্দুর এই মন্তব্যেরই তীব্র সমালোচনা করেছেন কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা। এক টুইটে শুভেন্দুর মন্তব্যের প্রতিবাদ করে ওমর বলেন, “কাশ্মীর এখন কেন্দ্রীয় সরকারের অধীনে। এখানে অন্য কারও সরকার নেই।” তিনি বলেন, “আপনার মতো বিজেপি নেতারাই তো বারবার দাবি করেছেন যে, ২০১৯-এর আগস্টের পর স্বর্গে পরিণত হয়েছে কাশ্মীর। তাহলে বাংলা কাশ্মীরে পরিণত হলে আপনাদের অসুবিধা কোথায়?‌”

মূলত তৃণমূল কংগ্রেসকে আক্রমণ করে শুভেন্দু অধিকারী বলেছেন, “শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় না থাকলে দেশটা ইসলামিক রাষ্ট্র হয়ে যেতো৷ আজ আমাদের বাংলাদেশে বাস করতে হতো। তৃণমূল কংগ্রেস ফের ক্ষমতায় ফিরলে এই বাংলাকে কাশ্মীরে পরিণত করবে।”

একাধিকবার শুভেন্দুর মুখে এই মন্তব্য শোনার পর রবিবার তীব্র আক্রমণ করেছেন ওমর আবদুল্লা৷ বলেছেন, “বহু বাঙালি আমাদের এখানে বেড়াতে আসেন। তারা কাশ্মীরকে ভালবাসেন। সে কারনেই আপনার ওই নিম্নরুচি, নির্বোধ মন্তব্যের জন্য আপনাকে ক্ষমা করলাম।”

শুধুই ওমর নন, শুভেন্দুর এই মন্তব্য বিজেপির কাছেও অস্বস্তিকর হয়ে দাঁড়িয়েছে। এ বিষয়ে বিজেপির কেউই মন্তব্য করতে রাজি হননি৷ উল্টে প্রসঙ্গটিকে ধামাচাপা দিতে চাইছে গেরুয়া শিবির৷ শুভেন্দুকে সতর্কও করা হয়েছে বলে সূত্রের খবর৷

 

Previous articleদল চাইলে নন্দীগ্রামে মমতার বিরুদ্ধেও প্রচারে যেতে তৈরি বিজেপি নেতা মিঠুন
Next articleকোনও ধামাকা নেই, মিঠুনের যোগদানে শুধু মুখ রক্ষা মোদি ব্রিগেডের