আগামী সপ্তাহ থেকে ফের প্রচারে মমতা, একাধিক জেলায় রয়েছে কর্মসূচি

হাসপাতালের বেডে শুয়ে রাজ্যবাসী ও দলীয় কর্মীদের বার্তা দিয়েছিলেন প্রয়োজনে হুইল চেয়ারে বসে ভোটের প্রচারে নামবেন তিনি। দুপুরে মুখ্যমন্ত্রীর এই বার্তার পর সন্ধ্যায় তৃণমূল(TMC) সূত্রে জানা গেল, আগামী সপ্তাহ থেকে ফের পুরোদমে নির্বাচনী কর্মসূচিতে নামছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। একাধিক জেলায় রয়েছে প্রচার কর্মসূচি।

উল্লেখ্য, বুধবার নন্দীগ্রামে(Nandigram) প্রচারে গিয়ে পায়ে গুরুতর চোট পেয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। পরিস্থিতি এমন পর্যায়ে যায় যে নন্দীগ্রাম থেকে দ্রুত গ্রিন করিডোর করে কলকাতা নিয়ে আসা হয় মুখ্যমন্ত্রীকে(chief minister)। রাতে মেডিকেল বোর্ড(medical board) গঠন করে এসএসকেএম হাসপাতালে শুরু হয় চিকিৎসা। আর এই ঘটনাকে কেন্দ্র করে ইতিমধ্যেই উত্তাল হয়ে উঠেছে রাজ্য রাজনীতি। বিরোধীদের তরফে মমতার আক্রান্ত হওয়ার ঘটনাকে নাটক বলে কটাক্ষ করা হয়েছে। তবে বিরোধীদের এহেন দাবিতে রীতিমতো ক্ষুব্ধ রাজ্যবাসী। পাল্টা তৃণমূলের তরফে বলা হয়েছে বিজেপির কোনও কর্মী ইচ্ছাকৃতভাবে মমতাকে ধাক্কা দিয়েছেন। তবে ঘটনা যাই হোক না কেন, মমতা বন্দ্যোপাধ্যায় আহত হওয়ার পর ওলট পালট হয়ে যায় পূর্বনির্ধারিত সমস্ত কর্মসূচি। ১৩ তারিখ থেকে পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, মেদিনীপুরে পর পর জনসভা করার কথা ছিল তাঁর। সাজানো কর্মসূচি নিয়ে শুরু হয় অনিশ্চয়তা। এমনকি তৃণমূলের ইস্তেহার প্রকাশও স্থগিত করে দিতে হয়।

আরও পড়ুন:ধর্মঘটের জের: চলতি মাসে ৪ দিন বন্ধ থাকবে ব্যাঙ্কিং পরিষেবা

চিকিৎসকদের তরফে জানানো হয়েছে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বা পায়ের পাতা ও গোড়ালিতে ভালরকম চোট লেগেছে। প্লাস্টার করার পরও মারাত্মক যন্ত্রণা হচ্ছে তাঁর। ব্যথা কমানোর ওষুধ দেওয়া হয়েছে। শরীরে সোডিয়ামের মাত্রাও কম রয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকেরা। এই অবস্থার মাঝে বৃহস্পতিবার ভিডিও বার্তায় রাজ্যবাসী ও দলীয় কর্মীদের বার্তা দেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ‘পায়ে ব্যথা আছে। মাথায়ও যন্ত্রণা। কাল খুব লেগেছিল। আমি প্রণাম করার সময়ে ভিড়ে ধাক্কাধাক্কিতে আমার চোট লাগে। ক’দিন হয়ত হুইল চেয়ারে ঘুরব। হুইল চেয়ারে বসেই কর্মসূচিতে থাকব। আপানারা সংযত থাকুন, শান্ত থাকুন।’ মুখ্যমন্ত্রী এই বার্তার পরই সন্ধ্যায় খবর এলো, আগামী সপ্তাহ থেকে পুরোদমে প্রচারে নেমে পড়েছেন মমতা।

Advt

Previous articleধর্মঘটের জের: চলতি মাসে ৪ দিন বন্ধ থাকবে ব্যাঙ্কিং পরিষেবা
Next articleনাবালিকা ধর্ষণে সিদ্ধহস্ত ৭৯ বছরের গডম্যান! লাল সতর্কতা জারি ইন্টারপোলের