সকাল থেকেই মেঘলা আকাশ, আগামিকাল থেকেই বৃষ্টির সম্ভাবনা বলছে হাওয়া দফতর

বিকশিত পলাশ জানান দিচ্ছে বসন্ত এসে গেছে। কিন্তু ভ্যাপসা গরম অস্বস্তি বাড়াচ্ছে। বুধবারের পর আজও মুখভার আকাশের। কোথাও কোথাও যদিও ছিঁটেফোটা বৃষ্টি হয়েছে। আবহাওয়াবিদদের মতে, উত্তরবঙ্গে ঝড়বৃষ্টি হতে পারে। রাজ্যের পশ্চিমের জেলাগুলোও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে কলকাতায় আবহাওয়া মেঘলা থাকবে। অন্যদিকে আলিপুর আবাহাওয়া দফতরের বলছে, কলকাতার আবহাওয়ার উল্লেখযোগ্য কোনও পরিবর্তন হবে না। আগামী ৩-৪ দিন কলকাতার আকাশ আংশিক মেঘলা থাকার সম্ভাবনা রয়েছে। তাঁরা আরও জানাচ্ছেন, কলকাতার আংশিক মেঘলা আকাশ থাকবে। দিনের তাপমাত্রা খুব একটা বাড়বে না। তাপমাত্রা ৩৩-৩৪ ডিগ্রি সেলসিয়াস এর মধ্যেই ঘোরাফেরা করবে। তবে রাতের দিকে তাপমাত্রা ২৪ ডিগ্রির কাছাকাছি হবে।

হাওয়া অফিস সূত্রের খবরে জানা গেছে, আজ ও আগামিকাল অর্থাৎ বৃহস্পতিবার ও শুক্রবারও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে কলকাতা ও পার্শ্ববর্তী জেলাগুলিতে। শনিবার পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম, ঝড়বৃষ্টি হতে পারে। অন্যদিকে, উত্তরবঙ্গের পাহাড়ি দুটো জেলা দার্জিলিং, কালিম্পং ঝড়বৃষ্টির  সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের আলিপুরদুয়ার, জলপাইগুড়ি এবং কোচবিহারেরও ঝড়বৃষ্টি অথবা বর্জ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আবহাওয়াবিদরা জানিয়েছেন, ঝাড়খণ্ডের উপর ঘূর্ণাবর্ত সৃষ্টির কারণেই এই বৃষ্টি হবে। শিলাবৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়াও বইতে পারে। বৃহস্পতিবারের কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৪.৫ ডিগ্রি। গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৬ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৩ শতাংশ।

Advt

Previous articleকোনও প্রোগ্রাম বাতিল হবে না, প্রয়োজনে হুইলচেয়ারে যাব: মমতা
Next article‘এর সৌন্দর্য এর গভীরতা, বৈচিত্র ও নমনীয়তা’, ডিজিটাল গীতার উদ্বোধনে বললেন মোদি