হুইল চেয়ারে বসে প্রচার, স্পেশাল “চটি” মমতার জন্য

চরম উদ্বেগ কাটিয়ে অবশেষে স্বস্তির নিঃশ্বাস। অবশেষে চাঙ্গা হলেন দিদির অনুগামী তথা তৃণমূল (TMC) সমর্থকরা। আজ, শুক্রবার সন্ধেয় SSKM হাসপাতাল থেকে ছাড়া (Discharge) পেলেন “জখম” মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। হাসপাতাল থেকে হুইলচেয়ারে বেরিয়ে গাড়িতে ওঠেন তিনি। ভোটের মুখে আগামী সপ্তাহের শুরু থেকেই থেকে দলীয় কর্মসূচিতে যোগ দেবেন তিনি। হুইল চেয়ারে বসেই প্রচার শুরু করবেন তৃণমূল নেত্রী। তৈরি হয়েছে বিশেষ চপ্পল বা চটি।

এদিন SSKM মেডিক্যাল বুলেটিনে বলা হয়, চিকিৎসায় ইতিবাচক সাড়া দিয়েছেন মুখ্যমন্ত্রী। অবস্থার উন্নতি হয়েছে। খুব সন্তোষজনক। নতুন করে প্লাস্টার করা হয়েছে। বাঁ-পায়ের গোড়ালির ফোলা ভাব অনেকটাই কমেছে। কাঁধ, কোমর, হাঁটুর ব্যথা কার্যত নির্মূল। চিকিৎসকরা আরও ৪৮ ঘণ্টা রাখতে চেয়েছিলেন। কিন্তু মুখ্যমন্ত্রী বারবার অনুরোধ করায় অবশেষে ছুটি দেওয়া হচ্ছে। সাতদিন পর ফের তাঁর পরীক্ষা করা হবে। আপাতত বেশ কিছু নিয়ম মেনে চলতে হবে তাঁকে। হুইল চেয়ার ব্যবহার করতে হবে। পড়তে হবে স্পেশাল জুতো।

ফিরহাদ হাকিম এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেই বাড়ি ফিরছেন মুখ্যমন্ত্রী। তবে হুইলচেয়ারে বসার জন্য তাঁকে বিশেষ জুতো পরার পরামর্শ দেওয়া হলেও মুখ্যমন্ত্রী নাকি চপ্পলই পরতে চেয়েছিলেন। সেই কারণে তাঁর জন্য বিশেষ চটি তৈরি হয়েছে। আঘাত পাওয়া স্থানে যাতে যন্ত্রণা না হয়, সেভাবেই তৈরি এই চটি।

Advt

 

Previous articleপ্রথম দফার আগেই রাজ্যে আরও ২১০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী!
Next articleপ্রথম টি-২০ তে হার ভারতের