শান্তিকুঞ্জে রাজনীতির মহাভোজ: লকেটকে ‘পাশে থাকার’ বার্তা শিশিরের

ভোজন রাজনীতি বিজেপির (Bjp) ভোট কৌশল। তবে এদিন কাঁথির অধিকারী বাড়িতে রাজনীতির মহাভোজ খেলেন বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায় (Locket Chatterjee)। দলীয় কাজে বিজেপি নেতা শুভেন্দু অধিকারী (Shubhendu Adhikari) অবশ্য এখন দিল্লিতে। তার মধ্যেই শনিবার দুপুরে শান্তিকুঞ্জে পৌঁছে যান লকেট। উদ্দেশ্য ছিল তৃণমূল (Tmc) সাংসদ শিশির অধিকারী (Shishir Adhikari) সঙ্গে দেখা করা। সাক্ষাৎ শেষে বাইরে বেরিয়ে লকেটের মত, কাঁথিতে এসে অধিকারী পরিবারের সঙ্গে দেখা না করলে যাত্রাটা অসম্পূর্ণ থেকে যায়।

‘মোদির দূত’ হিসেবেই শিশির অধিকারীর সঙ্গে দেখা করতে শান্তিকুঞ্জে যান বিজেপি নেত্রী। অভিভাবকের মতো সস্নেহে হুগলির সাংসদকে কাছে টেনে নেন প্রবীণ তৃণমূল সাংসদ। নিজে সামনে বসিয়ে খাওয়ান লকেটকে। শেষে বলেন, ‘‘আবার এসো মা। নিজের বাড়ি মনে করে যখন খুশি চলে আসবে।’’

শনিবার, শুভেন্দু দিল্লিতে থাকলেও বাড়িতে ছিলেন শিশিরের অন্য পুত্র এবং পুত্রবধূরা। লকেট শান্তিকুঞ্জে ছিলেন মিনিট তিরিশ। হুগলির সাংসদের কথায়, এলাহি আয়োজন ছিল খাওয়া দাওয়ার। কী কী ছিল মেনুতে? ভাত, উচ্ছে ভাজা, বড়ি দিয়ে লাউ ঘণ্ট, সজনে ডাঁটা দিয়ে শুক্তো, গলদা চিংড়ি, চিকেন এবং মটন। শেষ পাতে চাটনি, মিষ্টি তো ছিলই। সঙ্গে স্যালাড। আলাদা আলাদা বাটিতে সাজানো নানা পদ দেখেই চমকে যান লকেট। তিনি বলেন, ‘‘এত কিছু আমি খাই না। কিন্তু কিছুতেই সে কথা শুনতে চাইলেন না শিশিরবাবু। নিজে হাতে থালায় সব তুলে দিলেন”। মাছ খেতে খুব ভালবাসেন লকেট, তাই সেটাই খেয়েছেন।

খাওয়াদাওয়ার মধ্যেই হয়েছে নানা কথা। তবে, বেশি কথা বলার নাকি সুযোগ পাননি লকেট। শিশিরবাবুই ‘অভিভাবকের’ মতো নানা উপদেশ দেন। সময় মতো খাওয়ার ও শরীরের যত্ন নেওয়ার কথা বলেন। সূত্রের খবর, পাশাপাশিই লকেটকে ‘পাশে থাকা’র বার্তাও দিয়েছেন অধিকারীর পরিবারের গৃহকর্তা।বাড়ির সবার সঙ্গে গ্রুপ ছবিও তুলেছেন লকেট।

লকেটকে স্ত্রী গায়ত্রীদেবীর ঘরে নিয়ে যান শিশির। সেখানেও আয়োজন ছিল। এক গ্লাস ডাবের জল দেন শিশির-জায়া। লকেটের কুশল বিনিময়ের পরে নিজে হাতে লকেটকে পান সেজে দেন।

আরও পড়ুন- দলবিরোধী কাজের অভিযোগে পূর্ব মেদিনীপুরে বহিষ্কৃত ১০ তৃণমূল নেতা

২৪ মার্চ কাঁথিতে সভা করতে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সূত্রের খবর, সেখানে স্থানীয় সাংসদ হিসেবে হাজির থাকতে পারেন শিশির অধিকারী। এদিন লকেটের শান্তিকুঞ্জ সফর সেই জল্পনাকেই আরও উস্কে দেয়।

তবে এই সাক্ষাৎকে গুরুত্ব দিতে নারাজ তৃণমূল নেতৃত্ব। তাঁদের মতে, মেদিনীপুরে সবকটি আসন জিতবে শাসকদল। নন্দীগ্রামে (Nandigram) মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bandopadhyay) জিতবেনই। এমনকী, দ্বিতীয়স্থানেও আসতে পারবে না বিজেপি- মত তৃণমূল নেতৃত্বের। শিশিরের সঙ্গে লকেটের সাক্ষাৎ বাংলার মানুষ বুঝতে পারছেন বলে জানিয়েছেন তৃণমূলের শীর্ষস্থানীয় নেতারা।

Previous articleদলবিরোধী কাজের অভিযোগে পূর্ব মেদিনীপুরে বহিষ্কৃত ১০ তৃণমূল নেতা
Next articleভিন্নধর্মী: তাই মন্দিরে জলপান করতে বেধড়ক মার যুবককে!