প্রার্থী-ক্ষোভে চিন্তায় নেতৃত্ব, গভীর রাতে তৈরি বিজেপির ১৬৭জনের তালিকা

প্রার্থী বাছাই নিয়ে নাকাল বিজেপি (BJP)। রাতের ঘুম ছুটেছে নেতৃত্বের। চিন্তিত দিল্লির নেতৃত্ব। আর সে নিয়েই গভীর রাত অবধি বৈঠক সারলেন মোদি-শাহ-নাড্ডা (Modi-Shah-Nadda)। আজ, বৃহস্পতিবার বাকি ১৬৭ জনের প্রার্থী তালিকা ঘোষণার সম্ভাবনা প্রবল।

বুধবার সন্ধ্যায় রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh) সহ বিজেপি রাজ্য নেতৃত্বের সঙ্গে বৈঠক করেন সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা (J P Nadda)। সেখানে একদিকে যেমন ক্ষোভ-বিক্ষোভ রুখতে কিছু প্রার্থী বদল করা হচ্ছে, তেমনি বাকি প্রার্থী তালিকার খসড়া তৈরি হয়। সব কেন্দ্রেই ২-৩ জন সম্ভাব্য প্রার্থী রেখে নাড্ডার বাড়িতে শেষ প্রাথমিক বৈঠক।

এরপর বিজেপির সদর দফতরে বৈঠক শুরু হয় বিজেপির সদর দফতরে। ছিলেন নরেন্দ্র মোদি, অমিত শাহ এবং জেপি নাড্ডা। সেখানে বাকি ১৬৭ জনের তালিকা চূড়ান্ত করতে তিন নেতার বৈঠক চলে রাত দেড়টা অবধি। সেখানে যেমন প্রার্থী তালিকা নিয়ে অসন্তোষের বিষয়টি নিয়ে আলোচনা হয়, পাশাপাশি সিলমোহর পড়ে ১৬৭ জনের নামের পাশে। তাই নতুন প্রার্থী তালিকা তৈরিতে সাবধানে পা ফেলতে চেয়েছে শীর্ষ নেতৃত্ব। তবে তালিকা ঘোষণার পর যে আর এক দফা অসন্তোষের মুখোমুখি হওয়ার সম্ভাবনা রয়েছে, তা আগাম আশঙ্কা করছেন তাঁরা। সেক্ষেত্রে কীভাবে অসন্তোষ চাপা দিয়ে ভোটের ময়দানে নামা যায়, সে নিয়ে চলে কাটা-ছেঁড়া। একই সঙ্গে ইস্তেহারেও (Manifesto) সিলমোহর দেওয়া হয়েছে। ২১শে প্রকাশ করা হবে। শিল্প, আইন-শৃঙখলা, শিক্ষা, তরুণ প্রজন্মকে নিয়ে থাকছে নানা আকর্ষণীয় প্রস্তাব

Advt

Previous articleআজ পুরুলিয়ায় মোদির সভা, ভিড় হবে তো? চিন্তায় নেতৃত্ব
Next articleফের ভয় ধরাচ্ছে করোনা ভাইরাস , নতুন করে সংক্রমণ ছড়াল আরও চার রাজ্যে