শুভেন্দুর সভাকে ঘিরে ব্যাপক উত্তেজনা, তৃণমূল-বিজেপি সংঘর্ষে রক্তাক্ত নন্দীগ্রাম

একুশের বিধানসভা (Assembly Election) ভোটকে রাজ্যজুড়ে রাজনৈতিক অশান্তি লেগেই রয়েছে। এবার তার আঁচ গিয়ে পড়ল হাইভোল্টেজ কেন্দ্র নন্দীগ্রামে (Nandigram)। যে কেন্দ্রের দিকে শুধু রাজ্য নয়, গোটা দেশের নজর। আজ, বৃহস্পতিবার নন্দীগ্রামের সোনাচূড়ায় বিজেপি (BJP) প্রার্থী শুভেন্দু অধিকারীর (Subhendu Adhikary) সভাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক উত্তেজনা তৈরি হয়।

শুভেন্দু সোনাচূড়া এলাকায় ঢুকতেই “গো-ব্যাক” স্লোগান দেন তৃণমূল সমর্থকরা। দেখানো হয় কালো পতাকা। শুভেন্দুর উদ্দেশে “চোর চোর…” স্লোগান দিতে থাকেন ঘাসফুলের কর্মীরা। মহিলারা বিজেপি প্রার্থীর কনভয় লক্ষ্য করে ঝাঁটা, জুতো দেখতে থাকেন। তাঁরা বলেন, নন্দীগ্রামের মাটিতে কোনও বেইমান, মীরজাফরের জায়গা নেই।

পাল্টা স্লোগান তোলেন বিজেপি কর্মী-সমর্থকরা। যা নিয়ে তৃণমূল দুই দলের কর্মীদের বচসা-মারামারিতে অশান্ত হয়ে ওঠে এলাকা। সংঘর্ষ চরম আকার নিলে রক্তারক্তি কাণ্ড ঘটে যায়। এই ঘটনায় দু’দলেরই বেশকিছু সমর্থক আহত হন। তাঁদের নন্দীগ্রাম হাসপাতালে ভর্তি করা হয়। এদিন অশান্তির খবর পেয়ে কেন্দ্রীয় বাহিনী ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করে।

আজ, সোনাচূড়ায় ছিল নন্দীগ্রামের বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারীর সভা। সভার আগেই “গো-ব‍্যাক” স্লোগান দেওয়া হয় বলে বিজেপির অভিযোগ তৃণমূল কর্মী, সমর্থকদের বিরুদ্ধে। এরপরই বেঁধে যায় সংঘর্ষ। বিজেপির দাবি, তাঁদের যুব মোর্চা সভাপতির মাথা ফেটেছে। তাঁকে হাসপাতালে ভরতি করা হয়েছে। পাশাপাশি তৃণমূল শিবিরেরও দাবি, তাঁদেরও কয়েকজন আক্রান্ত।

 

https://youtu.be/-ZE9J0-bVXo

Previous articleবিজেপি তালিকায় আরও এক সাংসদ, প্রার্থী হতে চলেছেন শান্তনু ঠাকুরও
Next articleআদালত নিরাপত্তা দিলেও দলিতের সঙ্গে বিয়েতে ইচ্ছুক যুবতীকে খুন করল বাবা