‘কখনও ভোটে না জিতেই হেভিওয়েট?’ মুকুলকে খোঁচা কৌশানীর

প্রতিদ্বন্দ্বী বিজেপি প্রার্থীকে ‘হেভিওয়েট’ বলেই প্রচার চলছে৷ কিন্তু তা মানতে নারাজ তৃণমূল প্রার্থী৷

বরং কৃষ্ণনগর উত্তরের তৃণমূল (TMC) প্রার্থী কৌশানী মুখোপাধ্যায় (Koushani Mukherjee) কটাক্ষ করে বিজেপি (BJP) প্রার্থী মুকুল রায়ের (Mukul Roy) উদ্দ্যেশে বলেই দিলেন, ‘‘কখনও কোনও নির্বাচনে জয়লাভ করেননি মুকুল রায়। আমরা ওঁকে হেভিওয়েট প্রার্থী বলে মনেই করি না।’’ কৌশানীর কটাক্ষের অবশ্য পাল্টা জবাব দিয়েছে বিজেপি-ও।

সিনেমার জগৎ থেকে সবে রাজনীতিতে এসেছেন কৌশানী৷ এসেই প্রার্থী হয়ে সরাসরি ভোটের ময়দানে৷ মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘আদর্শ’ করে কৌশানী জোড়াফুলে যোগ দিলেও, তাঁর প্রেমিক বনি সেনগুপ্ত নাম লিখিয়েছেন পদ্মশিবিরে।কৃষ্ণনগর উত্তরের ভোটযুদ্ধে এই কৌশানীর প্রতিপক্ষ বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি মুকুল রায়ের মতো দুঁদে রাজনীতিক। কিন্তু মুকুলকে ‘হেভিওয়েট’ প্রতিপক্ষ বলে মানতে নারাজ কৃষ্ণনগর উত্তরের তৃণমূল প্রার্থী কৌশানী মুখোপাধ্যায়। ২০১৯-এর লোকসভা ভোটে এই কৃষ্ণনগর উত্তরে বিজেপি এগিয়েছিলো৷ একুশের লড়াইয়ে তৃণমূলই জিতবে বলে আত্মবিশ্বাসী কৌশানী। কৌশানী বলেছেন, ‘‘আমাদের মুখ্যমন্ত্রী একসঙ্গে ২৯৪ আসনে প্রার্থী ঘোষণা করেছেন। কিন্তু বিরোধীদের হাতে প্রার্থী এতই কম যে সাংসদদের বিধায়ক হিসেবে দাঁড় করাতে হয়েছে। একবারে সব নাম ঘোষণাও করতে পারেনি। বারে বারে জানাতে হয়েছে।’’ তৃতীয় বার বাংলার মানুষ মমতাকেই মুখ্যমন্ত্রীর আসনে বসাবেন বলে প্রত্যয়ী সুরে জানিয়েছেন তিনি।

আরও পড়ুন-জোটে জট চলছেই, এবার পাঁচলায় ISF প্রার্থীকে সমর্থন করতে অস্বীকার ফরওয়ার্ড ব্লকের

ওদিকে এর জবাব দিয়েছ বিজেপি৷ বলেছে, রাজনীতিতে নতুন বলে কৌশানী মুকুলের ‘প্রোফাইল’ জানেন না৷ বিজেপি নেতা প্রণব রায় বলেছেন, ‘‘ তৃণমূলপ্রার্থী অবান্তর কথা বলছেন। কৌশানীর উচিত গুগল করে মুকুল রায় সম্পর্কে জেনে নেওয়া। দেশের প্রাক্তন রেলমন্ত্রী এবং সর্ববৃহৎ রাজনৈতিক দলের সর্বভারতীয় সহ-সভাপতি তিনি। বাংলার রাজনীতিতে তাঁর অভিজ্ঞতা এবং পরিচয় কতখানি এবং কতদিনের, তা দলের নেতাদের কাছে জেনে নিন কৌশানী।’’

Advt

Previous articleজোটে জট চলছেই, এবার পাঁচলায় ISF প্রার্থীকে সমর্থন করতে অস্বীকার ফরওয়ার্ড ব্লকের
Next articleএকই কেন্দ্রের যে কোনও ভোটার হতে পারেন পোলিং এজেন্ট, কমিশনের নয়া নির্দেশে বিতর্ক