২০টা বাচ্চার জন্ম না দিলে কম রেশনই জুটবে! উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীর মন্তব্যে বিজেপির অস্বস্তি বাড়ছে

আগের মুখ্যমন্ত্রী বদল করে সঙ্ঘের পছন্দের নতুন মুখ্যমন্ত্রী নিয়োগের পরই যে অস্বস্তি এভাবে বাড়বে তা বোধ হয় আন্দাজ ছিল না মোদির দলের। উত্তরাখণ্ডের (Uttarakhand) নতুন মুখ্যমন্ত্রী (chief minister) তিরথ সিং রাওয়াতের (Tirath Singh Rawat) মন্তব্য রোজই নতুন করে লজ্জায় ফেলছে দলকে। তাই তাঁর নানা উদ্ভট মন্তব্যের প্রতিক্রিয়া দিতেও রাজি হচ্ছেন না বিজেপি বা আরএসএস নেতারা। তাঁর বিতর্কিত মন্তব্যমালার সর্বশেষ সংযোজন: সময় থাকতে ২০ টা বাচ্চার জন্ম দিলে সরকারি রেশন বেশি পাওয়া যাবে, তখন আর কাউকে হিংসে করতে হবে না!

এর আগে মহিলাদের রিপড বা ছেঁড়া জিনস পরার ফ্যাশন নিয়ে বক্রোক্তি করে নৈতিকতার পাঠ দিয়েছিলেন তিরথ। তারপরই অন্য একটি প্রসঙ্গে নিজের ‘অসামান্য’ ইতিহাস জ্ঞানের পরিচয় দিয়ে বলেন, আমেরিকানরা ২০০ বছর ভারত শাসন করেছিল। ঘটনা হল, ভারতে ব্রিটিশরা ২০০ বছর সাম্রাজ্যবাদ কায়েম করেছিল যা বেমালুম ভুলে মুখ্যমন্ত্রী আমেরিকানদের টেনে এনেছেন! কার্যত ভাইরাল হওয়া ভিডিয়োয় দেখা গিয়েছে তিরথ বলছেন, ভারত ২০০ বছর যে আমেরিকার দাসত্ব করেছে, সেই আমেরিকা আজ করোনায় বিপর্যস্ত, কিন্তু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে ভারত নিরাপদ।

আরও পড়ুন-পুরুলিয়ায় পীযূষ গোয়েলের সভায় ফাঁকা মাঠ! ফের মুখ পুড়ল বিজেপির

সর্বশেষ মন্তব্যে পুরুষতান্ত্রিক সামন্ততান্ত্রিক মানসিকতার চরম নিদর্শন রেখেছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, রাজ্যের প্রত্যেক মানুষ ৫ কিলো করে রেশন পায়। তার মানে যে পরিবারের সদস্য সংখ্যা ১০, তারা পাবে ৫০ কিলো রেশন আর যে পরিবারের সদস্য সংখ্যা ২০, তারা পাবে ১০০ কিলো মানে ১ কুইন্টাল রেশন। এখন যে পরিবারে দুজন মানুষ, তারা ভাবছে আমরা কেন ১০ কেজি পাব আর কোনও পরিবার এক কুইন্টাল পাবে? আমি বলি, সময় থাকতে তোমরা কেন দুটো বাচ্চার জন্ম দিয়েছিলে? কেন ২০ টি বাচ্চা হয়নি? তাহলেই তো ১ কুইন্টাল রেশন তোমরাও পেতে, অন্যদের হিংসে করতে হত না! একটি রাজ্যের প্রশাসনিক প্রধানের মুখে প্রধানমন্ত্রী গরিব কল্যাণ যোজনার রেশন নিয়ে এমন উদ্ভট, অবিবেচক ও কুৎসিত মন্তব্যে ফের বিতর্কের ঝড়। যথারীতি এবারও দায় এড়াচ্ছে গেরুয়া শিবির।

Advt

Previous articleরোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের ফাইনালে শ্রীলঙ্কা লেজেন্ডসকে হারিয়ে বাজিমাত সচিনদের
Next articleঅ্যাম্বুল্যান্সে গিয়েই মনোনয়ন জমা দেবেন নিমতিতা বিস্ফোরণে আহত জাকির