‘ব্রিজ নেই তো ভোট নেই’, প্ল্যাকার্ড ঝুলিয়ে ভোট বয়কট করলেন গ্রামবাসীরা

কংগ্রেস আমলে তৈরি প্রায় ৭০ বছরের ব্রিজ। ছাতনা বিধানসভা কেন্দ্রের জামখোল নদীর উপর এই ভগ্নপ্রায় ব্রিজ। গ্রামবাসীদের অভিযোগ, বর্ষার সময় জলের পরিমাণ বাড়লে ভীষণ অসুবিধে হয় তাঁদের। ব্যাপক কষ্টে যাতায়াত করতে হয়। এমনকি চলাফেরা করার অবস্থাতেই থাকে না। কোমরে দড়ি বেঁধে যাতায়াত করতে হয় মহিলাদের। বয়স্করা যাতায়াত করতেই পারেন না। তাঁদের দাবি, এই ব্রিজের সমস্যা যতক্ষণ না মিটছে ততক্ষণ ভোট তাঁরা ভোট দেবেন না। সকল গ্রামবাসীরা মিলে ভোট বয়কট করেছেন।

আরও পড়ুন-‘সামলাতে না পারলে রিঅ্যাকশন হবে’, কমিশনকে হুঁশিয়ারি দিলীপের

আজ, শনিবার রাজ্যে বিধানসভা নির্বাচনের প্রথম দফার ভোটগ্রহণ চলছে। তার মধ্যেই ভোট বয়কট করেছেন এই গ্রামের বাসিন্দারা। তাঁরা জানাচ্ছেন, ব্রিজের সমস্যা বহু দিনের। কংগ্রেসের আমলে এই ব্রিজ তৈরি করেছিলেন শিবদাস চট্টোপাধ্যায়। তারপর ব্রিজের মেরামতির কাজ হয়নি। কোনরকমে একটু সারাই করা হয়েছিল। আর সেই কারণেই ক্ষোভ সেখানকার বাসিন্দাদের। ব্রিজ নেই তো ভোট নেই। প্ল্যাকার্ডে লিখে টাঙিয়ে দিয়েছেন গ্রামবাসীরা। কোনও প্রতিশ্রুতি তাঁরা মানবেন না বলে জানিয়ে দিয়েছেন। কারণ বারাবার সরকারকে জানিয়েও কোনও সুরাহা হয়নি। তাই অবশেষে ভোট বয়কটের সিদ্ধান্ত গ্রামবাসীদের।

গতকাল, শুক্রবার রাস্তা তৈরির দাবিতে ভোট বয়কটের ডাক দেন পুরুলিয়ার পিঠাজোড়া গ্রামের বাসিন্দারা। বিক্ষোভের খবর পেতেই ঘটনাস্থলে ছুটে আসেন জেলার পুলিশ সুপার ও জেলা শাসক। কিন্তু তাতে কী! রাস্তা তৈরির দাবিতে অনড় বাসিন্দারা প্রখর রোদকে তোয়াক্কা না করেই বিক্ষোভ চালিয়ে যান। তবে শেষমেশ তাঁদের দাবি পূরণ করতে বাধ্য হয় প্রশাসন।শুরু হয় রাস্তা ঢালাইয়ের কাজ।

 

Advt

Previous article‘সামলাতে না পারলে রিঅ্যাকশন হবে’, কমিশনকে হুঁশিয়ারি দিলীপের
Next articleদোলের দিন থেকেই নন্দীগ্রামে মমতা, শেষ ল্যাপে শুভেন্দুর প্রচারে অমিত শাহ