অসমের ‘ডবল ইঞ্জিন’: নেই যোগাযোগ ব্যবস্থা, বুথে পৌঁছতে নাজেহাল অবস্থা ভোট কর্মীদের

উন্নয়নের ঝড় তোলার প্রতিশ্রুতি দিয়ে ৫ বছর আগে অসমে ক্ষমতায় এসেছিল বিজেপি(BJP)। তবে ৫ বছর আগে অসম(awesome) যে তিমিরে ছিল আজও সেই তিমিরেই। সম্প্রতি তারই এক টুকরো ছবি ধরা পড়ল সর্ব ভারতীয় সংবাদমাধ্যম এনআইএর ক্যামেরায়। যেখানে দেখা যাচ্ছে, কোনরকম যোগাযোগ ব্যবস্থা না থাকার জন্য ভোটে করাতে যাওয়া ভোট কর্মীদের পাহাড়ি রাস্তায় চড়াই-উতরাই ও কোমর সমান জল পার হয়ে ভোটকেন্দ্রে যেতে হচ্ছে। আর এই ছবি প্রকাশ্যে আসার পর প্রশ্ন উঠছে যে ‘বিকাশ’ ঝড় তোলার প্রতিশ্রুতি দিয়ে অসমে ক্ষমতায় এসেছিল বিজেপি তার কতখানি খাঁটি আর কতখানি মেকি?

প্রথম দফার নির্বাচন শেষ হয়েছে অসমে চলছে দ্বিতীয় দফার প্রস্তুতি। আগামীকাল বৃহস্পতিবার পশ্চিমবঙ্গের পাশাপাশি অসমেও হবে দ্বিতীয় দফার ভোট গ্রহণ পর্ব। ফলস্বরূপ বুধবার সকালেই দায়িত্বরত ভোট কর্মীরা বুথের উদ্দেশ্যে রওনা দিয়েছেন। বুথের উদ্দেশ্যে যাওয়া ভোট কর্মীদের এই ছবি প্রকাশ্যে এল এ দিন। ছবিটি অসমের ডিমা হাহাও জেলার হাফলং এলাকার। দেখা যাচ্ছে কোনরকম যোগাযোগ ব্যবস্থা না থাকার জেরে ভয়াবহ রাস্তা রীতিমতো ট্রেক করে যেতে হচ্ছে ভোট কর্মীদের। কোমর সমান জলের খরস্রোতা পাহাড়ি নদী হেঁটে পার হচ্ছেন তারা। প্যান্ট খুলে শুধুমাত্র অন্তর্বাস পরে হাতে জুতো এবং পিঠে ভোটের সরঞ্জাম নিয়ে নদী পার হচ্ছেন ভোট কর্মীরা। এই ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট হওয়ার পর নেটিজেনরা প্রশ্ন করতে শুরু করেছে কোথায় গেল বিজেপি বিকাশ? যেখানে ভোট কর্মীদের যাতায়াত করতে এরকম দুর্দশার সম্মুখীন হতে হচ্ছে সেখানে সাধারণ মানুষ কিভাবে বসবাস করে?

আরও পড়ুন:নন্দীগ্রাম থানার দায়িত্বে পুলিশ সুপার পদমর্যাদার আধিকারিক, কমিশনের সিদ্ধান্তে চাঞ্চল্য

তন্ময় দাস নামে এক যুবক ছবিটির নিচে কমেন্ট করেছেন, ‘স্পষ্ট দেখতে পাচ্ছি ডবল ইঞ্জিন সরকারের প্রভাব কীভাবে পড়েছে অসমে।’ অনিল শর্মা নামে এক ব্যক্তি লিখেছেন, ‘দীর্ঘ ৭০ বছর ধরে এখানে কংগ্রেস সরকার ছিল যারা ব্রিজ, সড়ক কিছুই বানায়নি।’ তার পাল্টা দিয়ে সিদ্ধার্থ নামে এক যুবক লিখেছেন, ‘পাঁচ বছর ধরে ওখানে বিজেপি সরকার চলছে তারপরও কিছু হল না।’ দীপন কনসাল নামে এক ব্যক্তি আবার লিখেছেন, ‘অত্যন্ত দুঃখজনক একটি ছবি। আগামী বছর স্বাধীনতার ৭৫ তম দিবস পালন করবো আমরা। কিন্তু এখনো গ্রাম অঞ্চলের মানুষ বিদ্যুৎ সড়কের মত পরিষেবাগুলি থেকে বঞ্চিত।’

Advt

Previous articleসচিনের দ্রুত আরোগ্য কামনা করে টুইট শোয়েবের
Next articleবিজেপি শ্যামাপোকা, ভোটের পরে খুঁজেই পাওয়া যায় না”- তীব্র কটাক্ষ অভিষেকের