শুরু হয়ে গেল দ্বিতীয় দফার ভোটগ্রহণ, বিশ্বের নজর নন্দীগ্রামে

ঠিক সকাল সাতটায় শুরু হয়ে গেল বিধানসভা (West Bengal assembly election 2021) নির্বাচনের দ্বিতীয় দফার ভোট গ্রহণ (2nd fase started)। আজ ৪ জেলার মোট ৩০টি কেন্দ্রে (4 district 30 constituency) ভোটগ্রহণ। আজ একাধিক হেভিওয়েট প্রার্থীর ভাগ্য নির্ধারিত হবে। তবে সবথেকে নজরকাড়া এবং হাইভোল্টেজ কেন্দ্র হল পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রাম। কারন এই কেন্দ্রেই মুখোমুখি লড়াই মমতা বন্দ্যোপাধ্যায় এবং শুভেন্দু অধিকারীর। এই হাই ভোল্টেজ লড়াইকে সামনে রেখে নিরাপত্তার আয়োজনও তুঙ্গে। এই কেন্দ্রেই কার্যত নজর রাজ্য তথা গোটা দেশের। সঙ্গে গোটা বিশ্বের।

সকালে ভোট দিতে বেরিয়ে পড়েছেন বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী। বাইকে চেপে শুভেন্দু অধিকারী ভোট দিতে গেলেন। এর আগে তিনি তমলুকে ভোট দিতেন। এই প্রথমবার শুভেন্দু নন্দীগ্রামের ভোটার হিসাবে ভোট দেবেন। মমতা বন্দ্যোপাধ্যায়কে নন্দীগ্রামে ‘বহিরাগত’ বলে ব্যঙ্গ করে নিজেকে ‘ভূমিপুত্র’ বলে দাবি করেছেন শুভেন্দু। তাই রাজনৈতিক দিক থেকেও তাৎপর্যপূর্ণ তাঁর এই ভোটার হওয়া। অন্যদিকে তার প্রতিপক্ষ তৃণমূল কংগ্রেস প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায় বা সংযুক্ত মোর্চার তরফে বাম প্রার্থী মীনাক্ষ্মী মুখোপাধ্যায় কেউই এই কেন্দ্রের ভোটার নন।

আজকের এই দ্বিতীয় দফায় তারকা প্রার্থী হিসেবে রয়েছেন বিজেপির অশোক দিন্দা ও অভিনেতা হিরণ। রয়েছেন তৃণমূল প্রার্থী অভিনেত্রী সায়ন্তিকা। পশ্চিম মেদিনীপুরের ডেবরা কেন্দ্রেও রয়েছে বিশেষ নজর। কারন সেখানে সম্মুখসমরে দুই প্রাক্তন আইপিএস। বিজেপির ভারতী ঘোষ ও তৃণমূলের হুমায়ুন কবীর।

প্রথম দফার পর দ্বিতীয় দফার আগেও বাংলায় টুইট করে ভোট দানের আর্জি জানালেন নরেন্দ্র মোদী। রেকর্ড সংখ্যায় ভোট দান করার আর্জি জানিয়েছেন তিনি। এ দিকে বৃহস্পতিবার দ্বিতীয় দফা ভোটের দিনই রাজ্যে প্রচারে আসছেন তিনি।

Advt

Previous articleসিল করা হল সীমান্ত, জারি ১৪৪ ধারা, নজিরবিহীন নিরাপত্তা নন্দীগ্রাম জুড়ে
Next articleসকাল সকাল ভোট দিলেন শুভেন্দু, বুথে গেলেন বাইকে চেপে