শিবপুরের বিজেপি প্রার্থী রথীন চক্রবর্তীর নামে আপত্তিকর পোস্টার

মহা বিড়ম্বনায় পড়তে হল হাওড়ার প্রাক্তন মেয়র তথা শিবপুর বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী রথীন চক্রবর্তীকে। তাঁর বিরুদ্ধে আপত্তিকর পোস্টার-ব্যানার-হোর্ডিং দেওয়াকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ালো এলাকায়। প্রতিবাদে থানা ঘেরাও করে বিক্ষোভ দেখালেন বিজেপি কর্মীরা।

ভোটের মুখে চার্টার্ড বিমানে চেপে রাজীব বন্দ্য়োপাধ্যায়দের সঙ্গে দিল্লিতে অমিত শাহের বাড়ি গিয়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন হাওড়ার প্রাক্তন মেয়র রথীন চক্রবর্তী। শনিবার শিবপুর বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী রথীন চক্রবর্তীর বিরুদ্ধে আপত্তিকর পোস্টার-ব্যানার-হোর্ডিং নজরে আসে স্থানীয়দের। শুরু হয় চাঞ্চল্য।

ওই পোস্টার-ব্যানার-হোর্ডিংগুলিতে রথীনের বিরুদ্ধে দুর্নীতির একাধিক অভিযোগ উঠেছে। তাঁর বিরুদ্ধে ‘সিপিএমের থেকে সুযোগ নিয়ে ডাক্তারি পাস করেছেন’, ‘মমতার দয়ায় মেয়র হয়ে হাওড়ার মানুষকে বোকা বানিয়ে বহুতল বানানো’ কিংবা’প্রোমোটারের টাকায় চেম্বার খোলা’র মতো গুরুতর অভিযোগ করা হয়েছে। এমনকী, হাওড়ার প্রাক্তন মেয়রকে সরাসরি ‘চোর’ বলেও পোস্টার পড়েছে। রথীনের দাবি, তৃণমূলই এই কাজ করেছে। যদিও এই অভিযোগ অস্বীকার করেছে রাজ্যের শাসক দল। তবে এই ঘটনা নিয়ে ব্যাঁটরা থানায় বিক্ষোভ দেখিয়েছেন বিজেপি কর্মী-সমর্থকেরা।

আরও পড়ুন- একটি রাজনৈতিক দলকে সুবিধা দেওয়ার চেষ্টা চলছে: কমিশনকে তোপ অভিষেকের

চতুর্থ দফায় আগামী ১০ এপ্রিল শিবপুর কেন্দ্রে নির্বাচন। বিজেপির রথীনের প্রতিপক্ষ তৃণমূলের মনোজ তিওয়ারি। তবে ভোটযুদ্ধের আগে বিজেপি প্রার্থীর বিরুদ্ধে এ ধরনের আপত্তিকর প্রচারে স্বাভাবিক ভাবেই ক্ষুব্ধ গেরুয়া শিবির।

Advt