দিল্লির পর এবার পাঞ্জাবেও জারি নাইট কার্ফু, বন্ধ সব শিক্ষাপ্রতিষ্ঠান

এবার দিল্লির পর পাঞ্জাবেও জারি নাইট কার্ফু, বন্ধ সব শিক্ষাপ্রতিষ্ঠান

করোনার জেরে এবার নাইট কার্ফু জারি হল পাঞ্জাবে (Panjab)। মঙ্গলবার রাজধানী দিল্লির পর এবার রাত ৯ টা থেকে ভোর ৫ টা পর্যন্ত নাইট কার্ফু জারি থাকবে ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের (CM Amarinder Singh) রাজ্যে। পাশাপাশি, যাবতীয় রাজনৈতিক সমাবেশ বন্ধ রাখার নির্দেশ দিয়েছে সে রাজ্যের প্রশাসন।

৩০ এপ্রিল পর্যন্ত রাত ৯ টা থেকে ভোর ৫ টা পর্যন্ত নাইট কার্ফু জারি থাকবে। করোনা রুখতে কড়া পদক্ষেপ গ্রহণ করল পাঞ্জাব প্রশাসন। সংশ্লিষ্ট রাজ্যের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং জানান, কেউ যদি কোনও নিয়ম ভাঙে, সেক্ষেত্রে মহামারি আইন অনুযায়ী তার বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া হবে। সে রাজ্যের প্রশাসন জানিয়েছে, বিয়ে সহ অন্যান্য অনুষ্ঠানে বাড়ির ভেতরে সর্বাধিক ৫০ জন এবং খোলা জায়গায় সর্বাধিক ১০০ জন একত্রিত হতে পারবেন। সরকারি অফিসে কর্মরতদের বাধ্যতামূলকভাবে সবসময় ব্যবহার করতে হবে মাস্ক। এতদিন পর্যন্ত পাঞ্জাবের ১২টি জেলায় লাগু করা হয়েছিল নাইট কার্ফু। এবার তা গোটা রাজ্যে লাগু করা হবে। এছাড়াও পাঞ্জাবে ৩০ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে স্কুল,কলেজ সহ সব শিক্ষাপ্রতিষ্ঠান।

আরও পড়ুন-মধ্যস্থতাকারীর নাম চাইল মাওবাদীরা, প্রকাশ্যে আটক জওয়ানের ছবি

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা ১ লাখ ১৫ হাজার ৭৩৬। একদিনে দেশে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬৩০ জনের। গত ২৪ ঘণ্টায় করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ৫৯ হাজার ৮৫৬ জন। এই মুহূর্তে সস্ক্রিয় রোগীর সংখ্যা ৮ লাখ ৪৩ হাজার ৪৭৩। কোভিড পরিস্থিতি নিয়ে ফের সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। এরইমধ্যে কেন্দ্রের পক্ষ থেকে দেশবাসীকে সতর্ক করে বলা হয়েছে, ‘আগামী ৪ সপ্তাহে পরিস্থিতি আরও বিপজ্জনক হতে চলেছে।’ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে আক্রান্ত সংখ্যা ৫৫ হাজার। দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ কোটি ২৮ লাখ ১ হাজার ৭৮৫। মোট মৃত্যু হয়েছে ১ লাখ ৬৬ হাজার ১৭৭ জনের। সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ১৭ লাখ ৯২ হাজার ১৩৫ জন। এদিকে, এখনও পর্যন্ত দেশে টিকা নিয়েছেন মোট ৮ কোটি ৭০ লাখ ৭৭ হাজার ৪৭৪ জন।

Advt

Previous articleপ্রকাশ্যে গুলি করে যুবককে খুন, ভোটের আগে উত্তপ্ত কোচবিহার,
Next articleপন্থের নেতৃত্ব দেখতে মুখিয়ে কপিল দেব