প্রচারে মমতার নিশানায় শোভন, ডায়মন্ড হারবার পর্যন্ত মেট্রোর প্রতিশ্রুতি

ভোটবঙ্গে রাজনৈতিক তরজা তুঙ্গে। শাসক যখন নিজেদের উন্নয়নের খতিয়ান তুলে ধরছে, ঠিক তখনই দুর্নীতির প্রসঙ্গ টেনে আনছে যুযুধান বিরোধী পক্ষ। সেভাবেই মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রীর নির্বাচনী বক্তব্যে উঠে এলো মেট্রো রেল প্রসঙ্গ।

আজ, বৃহস্পতিবার কলকাতার উপকণ্ঠে দুই পাশাপাশি কেন্দ্রের যৌথ প্রচারে গিয়ে তৃণমূল নেত্রী কলকাতার ইস্ট-ওয়েস্ট মেট্রো তৈরির নেপথ্যের কাহিনী শোনান।

মমতার দাবি, কেন্দ্রীয় রেলমন্ত্রী থাকাকালীন প্রস্তাব পাশ করিয়ে কাজে গতি আনার মরিয়া চেষ্টা করেছিলেন তিনি। তাঁর সেই প্রচেষ্টা সাফল্যের মুখ দেখেছে। জোকা পর্যন্ত মেট্রো রেলের কাজ অনেকটাই শেষ। চলতি বছরের শেষদিক থেকে হয়ত পরিষেবাও চালু হয়ে যাবে।

একইসঙ্গে বেহালার দুই জনসভা থেকে মমতার প্রতিশ্রুতি, ”আমি থাকলে এই জায়গায় এক বছরের মধ্যে মেট্রো করে দিতাম। আমি ভবিষ্যৎটা জানতাম। সবই আমার করা। এবার জোকা থেকে ডায়মন্ড হারবার পর্যন্ত মেট্রো করে দেব। আমি জানি কীভাবে কাজ করতে হয়।”

আরও পড়ুন- তারকাদের পাশে পাবেন না: বেহালায় পায়েল-শ্রাবন্তীর নাম না করে কটাক্ষ মমতার

উল্লেখ্য, আগামী ১০ এপ্রিল দক্ষিণ ২৪ পরগনার ১৫ টি আসনের মধ্যে হাইভোল্টেজ দুই আসন বেহালা পূর্ব ও বেহালা পশ্চিম কেন্দ্রে ভোট গ্রহণ। তার আগে এদিন শেষ জনসভায় বক্তব্য রাখেন মমতা। দুই প্রার্থী রত্না চট্টোপাধ্যায় ও পার্থ চট্টোপাধ্যায়ের সমর্থনে জনসমর্থন টানতে গিয়ে বেহালার সামগ্রিক পরিস্থিতির উল্লেখ করেন তিনি।

মুখ্যমন্ত্রীর কথায়, ”বেহালার বেহাল দশা ছিল। আমরা তার উন্নতি ঘটিয়েছি। যোগাযোগ ব্যবস্থা, সড়কপথ, নিকাশী ব্যবস্থার উন্নয়ন হয়েছে এখানে। আগামী দিনে এখানে জল জমার সমস্যাও থাকবে না। আমরা ADB থেকে ৪৫০০ কোটি টাকা ঋণ নিয়েছি। শোধ করতে কষ্ট হবে, তবুও কাজের জন্য তা আমরা করেছি। নিকাশী ব্যবস্থা নিয়ে আর কোনও অভিযোগ থাকবে না।”

তবে শেষ ল্যাপের প্রচারে এসে মাস্টার স্ট্রোক দিতে ভোলেননি তৃণমূল নেত্রী। নাম না করে শোভন চট্টোপাধ্যাকে কটাক্ষ করেন তিনি। মমতার কথায়, ”আগের মেয়রকে বলতাম, কেন এখানে রাস্তার এই অবস্থা। জানেন তো আমি কাউন্সিলরের চেয়ে ভাল কাজ করি। কোথাও সামান্য গন্ডগোল দেখতে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিই। সেভাবেই এখানকার রাস্তাঘাট দেখে দ্রুত মেরামতির কথা বলেছিলাম। এবার আমি নিজে দেখে নেবো।”

আরও পড়ুন- “রিক্সাওয়ালা প্রার্থীর প্রচারে গিয়ে মমতা কী বললেন? জানলে আপনিও গর্বিত হবেন!

Advt