কলকাতার ১৪৪টি ওয়ার্ডেই টিকাকরণের সিদ্ধান্ত পুরসভার, চালু হচ্ছে সেফ হোম

রাজ্যে ব্যাপক হারে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। বৃহস্পতিবার রাজ্যের স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে জারি করা বিবৃতি অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ৬ হাজার ৭৬৯ জন। মৃত্যু হয়েছে ২২ জনের। আক্রান্তের সংখ্যা বেশি কলকাতা ও উত্তর ২৪ পরগণায়। কলকাতা ও উত্তর ২৪ পরগণায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন যথাক্রমে এক হাজার ৬১৫ জন ও এক হাজার ৩৫৪ জন। টানা বেশ কয়েকদিন ধরেই রাজ্যের এই দুই জেলায় সংক্রমিতের সংখ্যা হাজারের বেশি।

আরও পড়ুন-করোনার চোখ রাঙানিতে ১৫ মে পর্যন্ত বন্ধ ভিক্টোরিয়া-জাদুঘর-সায়েন্স সিটি

এই পরিস্থিতিতেই বড় সিদ্ধান্ত নিল কলকাতা পুরসভা। শহরের ১৪৪টি ওয়ার্ডেই টিকাকরণের সিদ্ধান্ত নিল পুরসভা। এতদিন ১২০ টি ওয়ার্ডে চলছিল টিকাকরণ। কিন্তু করোনার বাড়বাড়ন্তের জেরে এবার সবকটি ওয়ার্ডেই টিকাকরণ চালু করার প্রক্রিয়া শুরু করল পুরসভা। বাড়ানো হচ্ছে RT-PCR টেস্টের সংখ্যাও। পাশাপাশি কলকাতায় ফের সেফ হোম চালু করা হচ্ছে বলে জানানো হয়েছে পুরসভার তরফে। সঙ্গে হোটেল গুলিতে আইসোলেশন ওয়ার্ডও তৈরি করা হবে।

এরই মধ্যে করোনার জেরে রাজ্যে বেড সঙ্কটের কারণে আজই জরুরি বৈঠক ডাকল রাজ্য স্বাস্থ্য কমিশন। এখনও চলছে বৈঠক। সূত্রের খবর, বৈঠকে থাকবেন বেসরকারি হাসপাতালের প্রতিনিধিরাও।

Advt

Previous articleকরোনার ঊর্ধ্বমুখী  সংক্রমণের জন্য ফের কেন্দ্রের নীতিকেই দুষলেন রাহুল
Next articleইস্যু ‘নাগরিকত্ব’ ও ‘অনুপ্রবেশ’, তেহট্টের সভায় সরব শাহ