রাজ্যে পঞ্চম দফায় নজরকাড়া প্রার্থী কারা?

রাত পোহালেই রাজ্যে পঞ্চম দফার ভোট। এই ভোটেও রয়েছে নজরকাড়া প্রার্থীদের রমরমা। একাধিক কেন্দ্রে নজরকাড়া প্রার্থীদের মধ্যে মুখোমুখি লড়াই হতে চলেছে। পঞ্চম দফায় এদের মধ্যে রয়েছেন বিধাননগরের দুই প্রার্থী সুজিত বসু এবং সব্যসাচী দত্ত। তৃণমূলের দুই পুরনো সহকর্মী এবারে মুখোমুখি প্রতিদ্বন্ধীতায়।
শিলিগুড়ি কেন্দ্রে এককালের রাজ্যের বাম জমানার মন্ত্রী ও দাপুটে বাম নেতা অশোক ভট্টাচার্য্য দাঁড়িয়েছেন বাম কংগ্রেস আইএসএফ জোটের হয়ে। তাঁর বিরুদ্ধে লড়ছেন তৃণমূলের হেভিওয়েট নেতা ওমপ্রকাশ মিশ্র।
ফলে এই কেন্দ্রের দিকেও রাজনৈতিক মহলের নজর থাকবে।
কলকাতা সংলগ্ন রাজারহাট-গোপালপুর কেন্দ্রে তৃণমূলের প্রার্থী সঙ্গীত শিল্পী অদিতি মুন্সি। তাঁর বিরুদ্ধে লড়ছেন বিজেপির পোড় খাওয়া রাজনীতিবিদ শমীক ভট্টাচার্য। মূলত এই কেন্দ্রে আনকোরা প্রার্থীর সঙ্গে পোড় খাওয়া রাজনীতিবিদের লড়াই এবারে অন্যতম নজরমুখী কেন্দ্র হয়ে উঠেছে ।
কামারহাটি কেন্দ্রে তৃণমূলের প্রার্থী মদন মিত্র। তাঁর বিরুদ্ধে লড়ছেন বিজেপি নেতা রাজু বন্দ্যোপাধ্যায়। দুই প্রার্থীর লড়াই কামরহাটিকে জমজমাট করে তুলবে।
উত্তর ২৪ পরগণা জেলার প্রাণকেন্দ্র বারাসত বিধানসভা কেন্দ্রে এবারেও তৃণমূলের প্রার্থী অভিনেতা চিরঞ্জিত চক্রবর্তী।
তাঁর বিরুদ্ধে লড়াইতে রয়েছেন বাম কংগ্রেস আব্বাস জোটের প্রার্থী সঞ্জীব চট্টোপাধ্যায়। রয়েছেন বিজেপির শঙ্কর চট্টোপাধ্যায়ও। ত্রিমুখী লড়াইয়ে এবার বারাসতে হাড্ডাহাড্ডি লড়াই হতে চলেছে। উত্তরবঙ্গের ডাবগ্রাম-ফুলবাড়ি কেন্দ্র থেকে লড়ছেন তৃণমূলের মন্ত্রী গৌতম দেব। কলকাতা সংলগ্ন দমদম কেন্দ্র থেকে লড়ছেন তৃণমূলের মন্ত্রী ব্রাত্য বসু। বরানগর কেন্দ্র থেকে লড়ছেন বিজেপি প্রার্থী তথা অভিনেত্রী পার্নো মিত্র। তাঁর বিপরীতে রয়েছেন তৃণমূলের তাপস রায়।
সব মিলিয়ে শনিবারের পঞ্চম দফার ভোট জমজমাট ।

Previous articleসেন্ট্রাল মেডিক্যাল স্টোরে ভোটগ্রহণ কেন্দ্র! লাটে রাজ্যের টিকাকরণ
Next articleসদ্য বিদায়ী CEC সুনীল অরোরা এবার গোয়ার রাজ্যপাল? তুমুল জল্পনা