ফের বদল রাজ্য পুলিশে, বীরভূমের SP-র দায়িত্বে নগেন্দ্র ত্রিপাঠি

ফের রদবদল রাজ্য পুলিশে৷ কমিশন এবার বদল করলো পূর্ব বর্ধমান, বীরভূমের পুলিশ সুপারদের। বদলানো হলো আসানসোল-দুর্গাপুরের পুলিশ কমিশনারকেও। তাৎপর্যপূর্ণভাবে বীরভূমের (Birbhum) পুলিশ সুপারের (SP) পদে আনা হয়েছে নির্বাচনে নন্দীগ্রাম কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত পুলিশ আধিকারিক নগেন্দ্রনাথ ত্রিপাঠিকে (Nagendra nath Tripathi)।

দ্বিতীয় দফার ভোটে হাইভোল্টেজ নন্দীগ্রামে নিজের দায়িত্ব পালনে সক্রিয় ছিলেন ত্রিপাঠি। ভোট শান্তিতে করতে আত্মবিশ্বাসের সঙ্গে সেদিন জানিয়েছিলেন, ‘খাকি উর্দিতে তিনি কোনও দাগ লাগতে দেবেন না’। ওই নগেন্দ্র ত্রিপাঠিকেই কমিশন এবার পাঠিয়েছে তৃণমূলের দোর্দণ্ডপ্রতাপ নেতা অনুব্রত মণ্ডলের (Anubrata Mandal) জেলা বীরভূমের SP পদের দায়িত্বে৷ ভোটপর্বের শুরুতেই নির্বাচন কমিশন বীরভূমের SP শ্যাম সিংকে বদলি করে৷ ওই পদে আনা হয়েছিল মিরাজ খালিদকে। ভোটের শেষলগ্নে এসে ফের এই পদে বদল করল কমিশন। মিরাজ খালিদকে সরিয়ে দায়িত্ব দেওয়া হল IPS নগেন্দ্র ত্রিপাঠিকে। রাজনৈতিক মহলের ধারনা এই সিদ্ধান্তে স্পষ্ট হয়েছে, উত্তেজনাপ্রবণ বীরভূমকে এবারের ভোটে বাড়তি গুরুত্ব দেওয়া হচ্ছে৷ বীরভূমের ১১টি কেন্দ্রে ভোট হবে শেষদফায়, ২৯ এপ্রিল।

এদিকে, পূর্ব বর্ধমানের ৮টি কেন্দ্রে ভোট আগামী ২২ তারিখ। তার আগে সেখানেও পুলিশ সুপার বদলি করা হলো। ভাস্কর মুখোপাধ্যায়ের বদলে দায়িত্বে আনা হয়েছে অজিত কুমার যাদবকে। পাশাপাশি, আসানসোল- দুর্গাপুর পুলিশ কমিশনারেটের CP ছিলেন সুকেশ জৈন। তাঁর বদলে এলেন মিতেশ জৈন। এখানে ভোট সপ্তম দফায়, ২৬ তারিখ। বোলপুরের নতুন এসডিপিও (SDPO) হলেন নাগরাজ দেবরাকোন্দা

Advt

Previous articleকরোনার জের : মোদির ২ দিনের ৪ জনসভা হবে একদিনে
Next articleফের বড় ধাক্কা শেয়ারবাজারে, ৮৮২ পয়েন্ট নামল সেনসেক্স