খাবার, বাড়ি ফেরার পয়সা পর্যন্ত নেই, সার্কাসে কাজ করা ৫ তরুণীর আত্মহত্যার চেষ্টা

গতবছর করোনার ফলে দীর্ঘ লকডাউনের (Lockdown) জেরে কাজ হারিয়ে পথে বসেছেন বহু মানুষ। পরিযায়ী শ্রমিকরা ঘরে ফিরতে পারেননি। অথচ, ভোটের জন্য কোটি কোটি টাকা খরচ করছে রাজনৈতিক দলগুলি। ভিন রাজ্য থেকে হেভিওয়েট নেতা-মন্ত্রীরা দামি-বিলাস বহুল উড়োজাহাজে এ প্রান্ত থেকে অপ্রান্তে প্রচার করছেন।

কাজ হারিয়ে এবার আত্মহত্যার চেষ্টা করলেন একসঙ্গে পাঁচ তরুণী। সময় মতো স্থানীয় কিছু মানুষ ও পুলিশ এসে শেষপর্যন্ত রক্ষা করেন তাঁদের। কলকাতার একটি বহুতল থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যার (Suicide) করতে গিয়েছিলেন ৫ তরুণী।

জানা গিয়েছে, ৫ সি স্যান্ডেল স্ট্রিট। আলিমুদ্দিন স্ট্রিটের একেবারে লাগোয়া একটি বহুতল। গতকাল, রবিবার দুপুরে সেই বহুতলেরই সানসেটে উঠে পড়েছিলেন ৫ তরুণী। একে অপরের হাত ধরে ঝাঁপ দিয়ে আত্মহত্যার হুমকি দিচ্ছিলেন তাঁরা। ঘটনাটি স্থানীয় বাসিন্দাদের নজরে পড়তেই এলাকায় চাঞ্চল্য শুরু হয়ে যায়।

তড়িঘড়ি বেশ কয়েকজন পৌঁছে বহুতলের উপর থেকে হাত টেনে ধরে ওই তরুণীদের আটকানোর চেষ্টা করেন। খবর দেওয়া হয় পার্কস্ট্রিট থানায় (Park Street PS)। ঘটনাস্থলকে গিয়ে ৫ জনকে নিরাপদে নিচে নামিয়ে আনে পুলিশ।

কেন ঘটনা তাঁরা আত্মহত্যার চেষ্টা করছিলে?

জানা গিয়েছে, স্যান্ডেল স্ট্রিটের ওই বহুতলেই থাকেন এই ৫ তরুণী। একটি সার্কাস কোম্পানিতে কাজ করতেন তাঁরা। ওই তরুণীদের দাবি, লকডাউনের পর থেকে হাতে কাজ নেই। যে সার্কাসে কাজ করতেন, তার মালিক এখনও পর্যন্ত বকেয়া পারিশ্রমিকও মেটাতে পারেননি। চরম আর্থিক দুর্দশায় দিন কাটছে তাঁদের। বাড়ি ফিরে যাওয়া তো দূরের কথা, খাবার পর্যন্ত পয়সা নেই। তাই একসঙ্গে একসঙ্গে মিলে আত্মহত্যা করার সিদ্ধান্ত।

সূত্রের খবর, পুলিশ ওই পাঁচ তরুণীর পরিবারের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করছে। সার্কাসের মালিকের সঙ্গেও যোগাযোগ করা হচ্ছে।

Advt

Previous articleআগামী ১৩ মে সামশেরগঞ্জ ও জঙ্গিপুর বিধানসভা কেন্দ্রে ফের নির্বাচন
Next articleকর্মীদের করোনা, শিয়ালদহে আজ বাতিল বহু লোকাল ট্রেন