দেশে প্রতি ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা ১০ হাজারের বেশি, একদিনে মৃত্যু ১,৭৬১ জনের

Omicron's group infection in the country

করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ায় জেরবার দেশবাসী। প্রতি দিন দেশে এখন আক্রন্তের সংখ্যা ছাড়াচ্ছে আড়াই লক্ষ। প্রতি ঘণ্টায় ১০,০০০-এরও বেশি আক্রান্ত হচ্ছে দেশে। মঙ্গলবার দেশে নতুন করে সংক্রমিত হয়েছেন ২ লক্ষ ৫৯ হাজার ১৭০ জন। স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিন অনুযায়ী যা সোমবারের তুলনায় ১৪ হাজার কম। সংক্রমণ সামান্য কমলেও দৈনিক মৃত্যু বৃদ্ধি অব্যাহত। গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১,৭৬১ জনের।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী,মোট আক্রান্তের সংখ্যা হল ১ কোটি ৫৩ লক্ষ ২১ হাজার ৮৯ জন। এখনও পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ১ লক্ষ ৮০ হাজার ৫৩০ জনের। গত বছরের মতো এ বারেও দৈনিক আক্রান্ত এবং মৃত্যু সবথেকে বেশি মহারাষ্ট্রে। গত ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত হয়েছেন প্রায় ৫৯ হাজার। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে মারা গিয়েছেন ৩৫১ জন। কর্নাটক এবং উত্তরপ্রদেশে মারা গিয়েছেন প্রায় ১৫০-র কাছাকাছি। ছত্তিশগড়ে ১৭৫ জন। দিল্লিতে এক লাফে দৈনিক মৃত্যু হয়েছে ২৪০ জনের। স্বাস্থ্য মন্ত্রক সূত্রে জানা যাচ্ছে, এখন দেশে মোট সক্রিয় রোগী রয়েছেন ২০ লক্ষ ৩১ হাজার ৯৭৭ জন। এত সক্রিয় রোগী এর আগে দেশে ছিল না।

আরও পড়ুন-ফিরে এলো অভিশপ্ত স্মৃতি, বাড়ি ফেরার পথে বাস দুর্ঘটনায় মৃত্যু ৩ পরিযায়ী শ্রমিকের

কয়েকদিন ধরেই জানা যাচ্ছে, রোগী বৃদ্ধির জেরে হাসপাতাল-নার্সিংহোমগুলিতে বেড আর খালি নেই। একই বেডে ২ জন রোগী শুয়ে থাকার দৃশ্য দেখা গিয়েছে বেশ কয়েকটি রাজ্যে। এমনকি জানা যাচ্ছে, অক্সিজেন না পেয়ে কোভিড রোগীর মৃত্যু হচ্ছে। হাসপাতালে মর্গের বাইরে, শ্মশানে এবং কবরস্থানে মৃতদেহ ছড়িয়ে ছিটিয়ে থাকছে।

অন্যদিকে পশ্চিমবঙ্গে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা ৮,৪২৬। যার মধ্যে কলকাতাতেই ২,২১১ জনের দেহে করোনা সংক্রমণ ধরা পড়েছে। ১,৮০১ জন উত্তর ২৪ পরগনার। ৫২২ জন দক্ষিণ ২৪ পরগনার, ৫২৭ জন হাওড়ার ও ৪৪০ জন হুগলির। এদিন নতুন করে সংক্রমণের ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৬,৬৮,৩৫৩। গত ২৪ ঘণ্টায় রাজ্যে সুস্থ হয়েছে ৪,৬০৪ জন। যার ফলে মোট সুস্থতার সংখ্যা বেড়ে হয়েছে ৬,০৪,৩২৯। সোমবার রাজ্যে অ্যাক্টিভ রোগীর সংখ্যা ৫০,০০০ ছাড়িয়ে প্রায় ৫৩,৫০০-র কাছাকাছি দাঁড়িয়েছে। সঙ্গে এক দিনে রাজ্যে প্রাণ গিয়েছে ৩৮ জনের। ফলে পশ্চিমবঙ্গে করোনায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১০,৬০৬।

Advt

Previous articleফিরে এলো অভিশপ্ত স্মৃতি, বাড়ি ফেরার পথে বাস দুর্ঘটনায় মৃত্যু ৩ পরিযায়ী শ্রমিকের
Next articleআগে রোগীদের অক্সিজেন দেওয়ার নির্দেশ দিল্লি হাইকোর্টের