নদিয়ায় চাপড়ার বুথের সামনে থেকে গ্রেফতার ১ সন্দেহজনক ব্যক্তি

সকাল থেকেই রাজ্যের ৪ জেলার ৪৩ আসনে চলছে ভোটগ্রহণ পর্ব। চলছে বিক্ষিপ্ত অশান্তি। এর মধ্যে নদিয়ার চাপড়া বিধানসভা কেন্দ্রের এলেমনগরের বুথের কাছে গ্রেফতার এক সন্দেহজনক ব্যক্তি। অভিযোগ, অশান্তি বাঁধানোর চেষ্টা করছিলেন ওই ব্যক্তি সেই কারণে তাঁকে গ্রেফতার করা হয়েছে। প্রথমে তাঁকে আটক করে কেন্দ্রীয় বাহিনী। পরে রাজ্য পুলিশ গিয়ে অভিযুক্তকে গ্রেফতার করে। এরকম একাধিক লোকের বিরুদ্ধেই গণ্ডগোল পাকানোর অভিযোগ উঠছে।

অন্যদিকে, প্রথমবার ভোটে লড়ছেন পরিচালক রাজ চক্রবর্তী। একুশের বিধানসভা নির্বাচনে তিনি ব্যারাকপুরের তৃণমূল প্রার্থী। রাজ্যে ষষ্ঠ দফার নির্বাচনে সকাল থেকেই নিজের কেন্দ্রের বিভিন্ন বুথে ঘুরে বেড়াচ্ছেন রাজ। এর মধ্যেই  বারাকপুরের লালকুঠি এলাকায় রাজকে ঘিরে উঠতে থাকে ‘গো ব্যাক’ স্লোগান৷ বিজেপি কর্মীরা ‘গো ব্যাক’ স্লোগান দিতে থাকেন৷ বারাকপুরে রাজের প্রতিদ্বন্দী বিজেপির প্রার্থী চন্দ্রমণি শুক্লা। বিজেপি নেতা মনিশ শুক্লার বাবা চন্দ্রমণি শুক্লা। মাস খানেক আগেই মনিশ খুন হয়েছেন।

আরও পড়ুন-কয়েকটি বিক্ষিপ্ত অশান্তি ছাড়া নির্বিঘ্নেই চলছে ষষ্ঠ দফার ভোটগ্রহণ

অন্যদিকে বীজপুর কেন্দ্রের কাঁচরাপাড়ায় তৃণমূলের বিদায়ী কাউন্সিলরের ওপর হামলার অভিযোগ। তৃণমূল নেতার মাথা ফাটানোর অভিযোগ। ইতিমধ্যেই তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তাঁর অবস্থা আশঙ্কাজনক। বিজেপির বিরুদ্ধে মারধরের অভিযোগ উঠেছে। যদিও বিজেপির কোন প্রতিক্রিয়া এখনো পর্যন্ত পাওয়া যায়নি।

খড়দহ বিধানসভা এলাকায় ভোট শুরুর আগে রুইয়া মাধ্যমিক শিক্ষাকেন্দ্রে ১৪৩, ১৪৪ ও ১৪৫ নং বুথে বিজেপির এজেন্টকে ঢুকতে বাধা দেওয়া হয় এবং মারধর করা হয় বলে অভিযোগ তাদের। তার কিছুক্ষণ পরে পুলিশের সহযোগিতায় বিজেপির এজেন্ট বুথে ঢুকতে পারেন। ইতিমধ্যেই বুথে ভোটগ্রহণ শুরু হয়েছে। পুলিশের ভূমিকায় ক্ষোভ প্রকাশ করেছেন খড়দহের বিজেপি প্রার্থী শীলভদ্র দত্ত।

উত্তর ২৪ পরগনায় ১৭টি আসন, নদিয়ায় ৯টি আসন, পূর্ব বর্ধমানের ৮টি আসন ও উত্তর দিনাজপুরের ৯টি আসনে ভোট।

Advt

Previous articleকয়েকটি বিক্ষিপ্ত অশান্তি ছাড়া নির্বিঘ্নেই চলছে ষষ্ঠ দফার ভোটগ্রহণ
Next articleসীতারাম ইয়েচুরির পুত্রের মৃত্যুতে শোকবার্তা মোদি ও মমতার