কয়েকটি বিক্ষিপ্ত অশান্তি ছাড়া নির্বিঘ্নেই চলছে ষষ্ঠ দফার ভোটগ্রহণ

কয়েকটি বিক্ষিপ্ত অশান্তি ছাড়া নির্বিঘ্নে চলছে ষষ্ঠ দফার ভোটগ্রহণ৷ ৪ জেলায় ৪৩টি কেন্দ্রে৷ এর মধ্যে উত্তর ২৪ পরগনার ১৭টি আসন রয়েছে৷ সেই আসনগুলির মধ্যে অন্তত সাতটি আসনে মতুয়া ভোটাররা গুরুত্বপূর্ণ ভূমিকা নেবেন৷ রাজ্যে ষষ্ঠ দফা নির্বাচনে সংবেদনশীল ও অতিসংবেদনশীল বুথে বিশেষ নজরদারির ব্যবস্থা করেছে নির্বাচন কমিশন৷ চলছে ড্রোন দিয়ে নজরদারিও৷ ষষ্ঠ দফার নির্বাচনে নজরে রয়েছেন বেশ কয়েকজন হেভিওয়েট প্রার্থী৷ কৃষ্ণনগর উত্তরে মুকুল রায়, ব্যারাকপুরে রাজ চক্রবর্তী, দমদম উত্তরে তন্ময় ভট্টাচার্য, চন্দ্রিমা ভট্টাচার্য, হাবড়ায় জ্যোতিপ্রিয় মল্লিক, রাহুল সিনহা।

চোপড়ায় বিজেপি কর্মীর বাড়িতে গুলি ও বোমাবাজির অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে৷ ঘটনাস্থলে যায় চোপড়া থানার পুলিশ ও কেন্দ্রীয় বাহিনী৷ যদিও এই ঘটনায় তাদের কোনও যোগ নেই বলে জানিয়েছেন তৃণমূল নেতৃত্ব।

বীজপুরে বিজেপি কর্মীর বাড়িতে হামলার অভিযোগ। বিজেপি কর্মীকে বেধড়ক মারধর করা হয়েছে। অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। অভিযোগ অস্বীকার করেছে শাসকদল। ঘটনাস্থলে যায় কেন্দ্রীয় বাহিনী।

পূর্ব বর্ধমানে কেতুগ্রামের বামুনডিতে বিজেপি সমর্থকদের মারধরের অভিযোগ। ঘটনাস্থলে গেলে পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখানো হয়। অভিযোগ, ইটবৃষ্টি করে উত্তেজিত জনতার। পরে পুলিশ ও কেন্দ্রীয় বাহিনী গিয়ে বিশৃঙ্খলাকারীদের তাড়া করে।

আরও পড়ুন-তিন দফার ভোট একদফায় সারা সম্ভব না, তৃণমূলের আবেদন খারিজ কমিশনের

কাঁচরাপাড়ায় তৃণমূল নেতাকে মারধরের অভিযোগ তির বিজেপির বিরুদ্ধে৷ তৃণমূল নেতার মাথা ফাটিয়ে দেওয়া হয় বলে অভিযোগ৷

এদিকে ভোটের দিন ভোরে হাবড়ায় এক যুবকের রক্তাক্ত দেহ উদ্ধার হয়েছে। কৈপুকুর জমিদার গেট এলাকায় রাস্তার পাশের একটি শুকনো ডোবা থেকে উদ্ধার হয়েছে ওই দেহ। তবে এখনও পর্যন্ত মৃত ওই যুবকের পরিচয় জানা যায়নি। দেহ উদ্ধার করেছে হাবরা থানার পুলিশ।

ষষ্ঠ দফার ভোট শুরুর আগেই সাধনপুর গ্রাম পঞ্চায়েতের রাহানা ১ নম্বর এলাকায় রাতভর বোমাবাজি হয়। এলাকাবাসীর দাবি, তৃণমূল নেতার বাড়ি লক্ষ্য করে প্রায় ১০ থেকে ১২ টি বোমা ফাটানো হয়। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছোয় আমডাঙা থানার পুলিশ। আপাতত এলাকায় টহলদারি চালাচ্ছে কেন্দ্রীয় বাহিনীর পুলিশ।

Advt

Previous articleতিন দফার ভোট একদফায় সারা সম্ভব না, তৃণমূলের আবেদন খারিজ কমিশনের
Next articleনদিয়ায় চাপড়ার বুথের সামনে থেকে গ্রেফতার ১ সন্দেহজনক ব্যক্তি