রাজ্যের সব প্রাপ্তবয়স্কদের বিনামূল্যে টিকা, ঘোষণা মখ্যমন্ত্রীর

রাজ্যের সব প্রাপ্তবয়স্কদের বিনামূল্যে টিকা দেবে রাজ্য সরকার। বৃহস্পতিবার, দক্ষিণ দিনাজপুরের তপনের (Tapan) সভা থেকে এই ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Benarjee)। টিকার দাম নিয়ে দ্বিচারিতার অভিযোগে সরব হন মমতা। তিনি বলেন, “বিজেপি (Bjp) মুখে বলবে এক দেশ, এক নীতি; আর টিকার বেলায় কেন্দ্র-রাজ্য, সরকারি-বেসরকারি ভাগাভাগি করবে”। বয়স-জাতি-ধর্ম নির্বিশেষে সবাইকে একদামে টিকা দেওয়ার দাবি করেন মমতা। একই সঙ্গে রাজ্যবাসীকে বিনামূল্যে টিকা দেওয়ার প্রতিশ্রুতি দেন মুখ্যমন্ত্রী।

ষষ্ঠ দফা ভোটগ্রহণের দিন রাজ্যের বিভিন্ন জায়গায় সভা করেন তৃণমূল (Tmc) নেত্রী। করোনা পরিস্থিতিতে দক্ষিণ দিনাজপুরের তপনে সংক্ষিপ্ত নির্বাচনী জনসভা করেন তিনি। সভা থেকে করোনা ও ভ্যাকসিন নিয়ে মোদি সরকারকে তুলোধোনা করেন মমতা। বলেন, “দিল্লি যদি ৬ মাস আগে থেকে টিকা দিত তাহলে আর কারও করোনা হতো না। আমি নরেন্দ্র মোদিকে (Narendra Modi) বলেছিলাম আমাকে ভ্যাকসিন দিন আমি বিনা পয়সায় সবাইকে দেব। এখন বলছেন ভ্যাকসিন নিজেরা জোগাড় করে নিন”। “পিএম কেয়ারের টাকা দিয়েই দেশের মানুষকে বিনা পয়সায় টিকা দেওয়া যেত। কোথায় গেল সেই টাকা?” প্রশ্ন তোলেন তৃণমূল নেত্রী।

আরও পড়ুন:১৮ বছরের ঊর্ধ্বে কোভিড ভ্যাকসিনের জন্য ২৪ এপ্রিল শুরু রেজিস্ট্রেশন! দেখুন পদ্ধতি

সিপিআইএম (Cpim) নেতা সীতারাম ইয়েচুরির (Sitaram Yechuri) ছেলের মৃত্যু নিয়ে দুঃখ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। একই সঙ্গে রাজ্যবাসীকে মাস্ক পরে ভোট দিতে অনুরোধ করেন। তাঁর অভিযোগ, ভোট না দিলে ভোটার তালিকা থাকে নাম বাদ দিয়ে দেবে বিজেপি। এনআরসি (Nrc), এনপিআর (Npr) করার সুযোগ পেয়ে যাবে। তবে, রাজ্যে এনআরসি, এনপিআর করতে দেবেন না বলে জানিয়ে দেন মমতা।

Advt

Previous articleসিএসকে ম‍্যাচে রেকর্ড গড়লেন কার্তিক
Next article‘জয় শ্রী রাম’ স্লোগানের মুখে রাজ-কৌশানী, অভিযোগ বিজেপি কর্মীদের বিরুদ্ধে