করোনা নিয়ে দিল্লিতে উচ্চপর্যায়ের বৈঠক, শুক্রবার মোদির কলকাতায় সভা বাতিল

বাংলায় ম্যারাথন নির্বাচন (West Bengal Assembly Election) পর্বে সপ্তম ও অষ্টম দফায় কলকাতার ১১টি আসনে ভোট গ্রহণ। আগামী ২৬ এপ্রিল সপ্তম দফায় দক্ষিণ কলকাতার বন্দর, ভবানীপুর, রাসবিহারী, বালিগঞ্জে ভোট। আর অষ্টম দফায় ভোট নেওয়া হবে চৌরঙ্গি, এন্টালি, বেলেঘাটা, জোড়াসাঁকো, শ্যামপুকুর, মানিকতলা ও কাশীপুর-বেলগাছিয়ায়।

গত বিধানসভায় কলকাতার ১১টি আসনই ছিল শাসক ঘাসফুল শিবিরের দখলে। এবারও এই আসনগুলি ধরে রাখার ব্যাপারে আশাবাদী তারা। অন্যদিকে, কলকাতার সবকটি কেন্দ্রে বিশেষ নজর দিয়েছে গেরুয়া শিবির।

আর তার আগে আগামিকাল, শুক্রবার প্রধানমন্ত্রীর (PM) নরেন্দ্র মোদির (Narendra Modi) সভা (Rally) করার কথা ছিল ভবানীপুর কেন্দ্রের সুভাষ উদ্যানে। কিন্তু প্রয়োজনীয় অনুমতি না মেলায় সেই ধর্মতলার শহিদ মিনার (Shahid Miner) ময়দানে করার সিদ্ধান্ত নিয়েছিল বঙ্গ বিজেপি। তার জন্য সমস্ত প্রস্তুতি সারা ছিল। করোনা পরিস্থিতির জেরে ২২ ও ২৪ এপ্রিলের বদলে ২৩ এপ্রিল একদিনেই চারটি সভা হওয়ার কথা ছিল মোদির। মালদহ, বহরমপুর, সিউড়ি ও কলকাতার সভাগুলি সব শহিদ মিনার ময়দানে হওয়ার কথা ছিল। কিন্তু শেষ পর্যন্ত তা বাতিল হয়ে গেলো। কলকাতায় আসছেন না নরেন্দ্র মোদি। কোভিড নিয়ে উচ্চপর্যায়ের বৈঠকে থাকবেন বলে এই সিদ্ধান্ত। নিজেই টুইট করে সেকথা জানিয়েছে প্রধানমন্ত্রী।

এদিন তিনি টুইট করে জানান, ”কোভিড পরিস্থিতির পর্যালোচনায় আগামিকাল উচ্চপর্যায়ের বৈঠকে থাকব। সে কারণে পশ্চিমবঙ্গে যাব না।” এই সভাগুলি একেবারে বাতিল নাকি দু’দফার ফের রাজ্যে আসবেন মোদি, তা এখনও স্পষ্ট নয়।

Advt

Previous articleধাক্কা সামলে ঊর্ধ্বমুখী শেয়ারবাজার, ৩৭৪ পয়েন্ট বাড়ল সেনসেক্স
Next articleঈদের দিনে ভোট নয়, সামশেরগঞ্জ ও জঙ্গিপুরে ভোট পিছিয়ে ১৬ মে,নতুন ঘোষণা কমিশনের