ঈদের দিনে ভোট নয়, সামশেরগঞ্জ ও জঙ্গিপুরে ভোট পিছিয়ে ১৬ মে,নতুন ঘোষণা কমিশনের

করোনা সংক্রমণে মুর্শিদাবাদে সংযুক্ত মোর্চার দুই প্রার্থীর মৃত্যুর কারণে স্থগিত হওয়া সামশেরগঞ্জ এবং জঙ্গিপুর আসনে ভোটের নতুন দিন ঘোষণা করল নির্বাচন কমিশন। এর আগে কমিশনের তরফে ১৩ মে ভোটের নতুন দিন ঘোষণা করা হয়েছিল। কিন্তু সেদিন ঈদ উৎসব হওয়ার সম্ভাবনা রয়েছে। তাই কয়েকটি ধর্মীয় সংগঠনের তরফে দিন বদলের জন্য কমিশনে আবেদন জানানো হয়েছিল। বৃহস্পতিবার কমিশন জানিয়েছে, আগামী ১৬ মে মুর্শিদাবাদ জেলার ওই দুই কেন্দ্রে ভোটগ্রহণ হবে। গণনা হবে ১৯ মে।
আগামী ২৬ এপ্রিল সপ্তম দফায় মুর্শিদাবাদ জেলার ১১টি বিধানসভা আসনে ভোট হওয়ার কথা ছিল। কিন্তু তার আগে গত বৃহস্পতিবার করোনা সংক্রমণে মারা যান সামশেরগঞ্জের কংগ্রেস প্রার্থী রেজাউল হক। ঠিক তারপরের দিন, অর্থ্যাৎ শুক্রবার বিকেলে কোভিড আক্রান্ত হয়ে মৃত্যু হয় জঙ্গিপুর বিধানসভা কেন্দ্রের আরএসপি প্রার্থী প্রদীপ নন্দীর। যথারীতি ওই দুই কেন্দ্রে ভোট পিছিয়ে দিতে হয়।
ভোটের নতুন দিন নিয়ে অসন্তোষ প্রকাশ করেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। কংগ্রেসের তরফে ভোট বাতিলের দাবিতে কমিশনে চিঠি দেওয়া হয়। চিঠি দেওয়া হয় AIMIM-এর তরফেও। বিভিন্ন দলের আপত্তিতেই ওই দুই কেন্দ্রে ভোট ৩ দিন পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কমিশন। ইতিমধ্যেই কংগ্রেসের তরফে সামশেরগঞ্জের প্রার্থী হিসেবে প্রয়াত রেজাউলের স্ত্রী রোকেয়া খাতুনের নাম ঘোষণা করা হয়েছে। জঙ্গিপুরে আরএসপি প্রার্থী হচ্ছেন জানে আলম।

Advt

Previous articleকরোনা নিয়ে দিল্লিতে উচ্চপর্যায়ের বৈঠক, শুক্রবার মোদির কলকাতায় সভা বাতিল
Next article‘আমি কোভিড পজিটিভ’, এক অডিও বার্তায় নিজেই জানালেন তৃণমূল প্রার্থী শশী পাঁজা