করোনা রোগীদের প্রাণ বাঁচাতে ২২ লক্ষের গাড়ি বিক্রি করলেন ‘অক্সিজেন ম্যান’ শাহনওয়াজ

বাড়তে থাকা করোনা পরিস্থিতি(Corona situation) দেশের স্বাস্থ্য ব্যবস্থার বেহাল দশা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিচ্ছে। করোনার দ্বিতীয় ঢেউ যত তীব্র হচ্ছে হাসপাতালগুলোতে অক্সিজেনের(oxygen) হাহাকার বেড়ে চলেছে ততই। দেশের এহেন কঠিন পরিস্থিতিতে মানুষের সেবায় নিঃস্বার্থভাবে এগিয়ে আসছেন কিছু মানুষ তাদের মধ্যে অন্যতম ‘অক্সিজেন ম্যান’ নামে পরিচিত মুম্বইয়ের শাহনওয়াজ শেখ(Shahnawaz Shaikh) নামের এক যুবক। দেশের ভয়াবহ পরিস্থিতিতে নিজের যতটুকু সামর্থ্য তা দিয়েই তিনি নেমে পড়লেন দেশ সেবায়। অক্সিজেনের ঘাটতি মেটাতে বিক্রি করে দিলেন নিজের ২২ লক্ষ টাকা দামের ফোর্ড এনডোভার গাড়িটি।

গতবছর ভয়াবহ করোনা পরিস্থিতিতে শাহনওয়াজের এক বন্ধুর স্ত্রীর মৃত্যু হয় অক্সিজেনের অভাবে। চোখের সামনে সেই মৃত্যু নাড়িয়ে দিয়ে যায় তাকে। এরপরই মানুষের সেবায় করোনার বিরুদ্ধে লড়াইয়ে নেমে পড়েন শাহনওয়াজ। এলাকায় যখনই কোনও মানুষের অক্সিজেনের প্রয়োজন পড়ছে তারা ছুটে যাচ্ছেন শাহনওয়াজের কাছে। এখন এলাকার মানুষের কাছে তিনি পরিচিত অক্সিজেন ম্যান নামে। হবে গোটা দেশে এই মুহূর্তে অক্সিজেনের সংকট ভয়াবহ। অক্সিজেন সিলিন্ডার হাতে মানুষের পাশে দাঁড়াতে টাকায় টান পড়েছে। এদিকে শাহনওয়াজের তৈরি কন্ট্রোল রুমে অক্সিজেন চেয়ে একের পর এক ফোন আসছে অনবরত। তবে এ যুদ্ধে হারতে রাজি নন শাহনাওয়াজরা। এই অক্সিজেনের চাহিদা মেটাতে টাকার যোগাড় করতে অবশেষে নিজের ২২ লক্ষ টাকা দামের ফোর্ড এনডোভার বেচে দিয়েছেন শাহনওয়াজ।

আরও পড়ুন:‘চেন্নাইয়ের বিরুদ্ধে হারের থেকে শিক্ষা নিয়ে দল ঘুরে দাড়াবে’ বলছেন ক‍্যামিন্স

জানা গিয়েছে গাড়ি বিক্রির পর যে টাকা জোগাড় হয়েছে তা দিয়ে নতুন করে ১৬০ টি অক্সিজেন সিলিন্ডার কিনেছেন শাহনওয়াজ। যদিও চাহিদার তুলনায় তা সামান্যই। তবে চেষ্টা চলছে মৃত্যুর মুখে দাঁড়িয়ে থাকা আরো আরো মানুষের পাশে দাঁড়ানোর। জানা গিয়েছে, এখনো পর্যন্ত একা হাতে ৪ হাজার মানুষকে সাহায্য করেছেন এই ‘অক্সিজেন ম্যান’। তার এহেন উদ্যোগকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন নেটিজেনরা।

Advt

Previous articleকরোনার থাবা এবার এভারেস্টেও, সংক্রমিত পর্বতারোহী
Next articleকর্ণাটকে ফুটপাতে রোগী, করোনায় দেশকে ডোবালেন মোদি