কমিশনের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ, পর্যবেক্ষকদের চ্যাটের নথি নিয়ে সুপ্রিম কোর্টে যাবেন মমতা

ভোটের আগের দিন অকারণে গ্রেফতার করা হচ্ছে তৃণমূলের নেতা-কর্মীদের। পুলিশ পর্যবেক্ষকদের হোয়াটসঅ্যাপ (WhatsApp)চ্যাটের নথি প্রকাশ করে অভিযোগ তৃণমূল (Tmc) নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Bandopadhyay)। শনিবার, বীরভূমের ১১ জন প্রার্থীকে নিয়ে সভা করেন মমতা। কমিশনের পক্ষপাতদুষ্টতা নিয়ে আগেই সরব হয়েছিলেন মমতা। এবার প্রকাশ্যে আনলেন একটি হোয়াটসঅ্যাপ চ্যাট। তৃণমূল নেত্রীর দাবি, এই কথাবার্তা পুলিশ পর্যবেক্ষকদের হোয়াটসঅ্যাপ চ্যাট। বেআইনি ভাবে তাঁর দলের নেতাদের ভোটের আগের দিন আটক করা হচ্ছে। তা হচ্ছে এই পর্যবেক্ষকদের অঙ্গুলিহেলনেই- অভিযোগ মমতার। এই নথি নিয়ে নিরপেক্ষ নির্বাচনের দাবিতে সুপ্রিম কোর্টে যাওয়ার কথা বলেন তৃণমূল নেত্রী।

মমতার দাবি, হোয়াটসঅ্যাপ চ্যাটে তৃণমূলকে বোঝাতে ‘ট্রাভেলমঙ্গার’ কোড ব্যাবহার করা হচ্ছে। তৃণমূলীদের আটক করার কথা বলা হচ্ছে। মমতার প্রশ্ন, “কেন তৃণমূলের লোককে আগেভাগে আটক করা হবে? বিজেপিকে (Bjp) সুবিধে দেওয়ার জন্য?” সাংবাদিক বৈঠকে তিনি বলেন,  “কমিশন ফোন করে নির্দেশ দিচ্ছে আর আমার দলের নেতাদের নির্বাচনের আগে গ্রেফতার করে নিচ্ছে। আমার কাছে সমস্ত হোয়াটসঅ্যাপ চ্যাট আছে। আমি নির্বাচন মিটলেই সুপ্রিম কোর্টে যাব”।

এ প্রসঙ্গে বীরভূমের তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের (Anubrata Mandal) কথা বলেন মমতা। তিনি বলেন, “ভোট এলেই অনুব্রতকে নজরবন্দি করে রাখে। নজরবন্দি করা বেআইনি। এবার অনুব্রতকে বলব নজরবন্দি করলে তার বিরুদ্ধে আদালতে যাবে”।

পক্ষপাতের  অভিযোগের  পাশাপাশি জয় নিয়েও আশাবাদী মমতা। তাঁর দাবি, এত কিছু করেও বিজেপি সত্তরটার বেশি আসন পাবে না।

এদিন মমতা অভিযোগ করেন, বিজেপির কথা শুনে নির্বাচন করাচ্ছে কমিশন। সেই কারণে করোনা এতটা বেড়েছে। কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের কোভিড (Covid) পরীক্ষা হচ্ছে না বলে অভিযোগ করেন মমতা। তাঁরা এক জায়গা থেকে আরেক জায়গায় গিয়ে গ্রামে করোনা ছড়াচ্ছেন। শেষ দফাগুলি একসঙ্গে করার প্রস্তাব দিয়েছিল তৃণমূল। কমিশন সে প্রস্তাবে কর্ণপাত করেনি বলে উষ্মা প্রকাশ করেন তৃণমূল নেত্রী।

Advt

Previous articleভারতে ভয়াবহ করোনা পরিস্থিতিতে উদ্বিগ্ন পাক প্রধানমন্ত্রী ইমরান, দিলেন পাশে থাকার বার্তা
Next article৪৮ শের সচিনকে জন্মদিনের শুভেচ্ছা সৌরভ, কোহলিদের