মধ্যপ্রদেশ: করোনা আক্রান্ত স্ত্রীর জন্য অ্যাম্বুলেন্স ‘হাইজ্যাক’ করলেন ব্যক্তি

প্রিয়জনের প্রাণ বাঁচাতে মানুষ সব কিছু করে ফেলতে পারে। দেশজুড়ে করোনা সংকটে(coronavirus) অক্সিজেনের হাহাকার(oxygen crisis) তৈরি হয়েছে। এহেন পরিস্থিতির মাঝেই চাঞ্চল্যকর একটি ঘটনা উঠে এলো মধ্যপ্রদেশের(Madhya Pradesh) বিদিশা জেলা থেকে। করোনা আক্রান্ত নিজের গর্ভবতী স্ত্রীর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় অ্যাম্বুলেন্স ডাকেন সুনীল কুশাওয়াহা নামের এক ব্যক্তি। সারারাত হাসপাতাল কর্তৃপক্ষের কাছে আবেদন জানানোর পরও অ্যাম্বুলেন্স এসে পৌঁছয়নি। পরদিন সকালে সেই অ্যাম্বুলেন্স(ambulance) বাড়ির কাছে এসে পৌঁছানোর পর অ্যাম্বুলেন্স হাইজ্যাক(hijack) করেন তিনি।

জানা গিয়েছে, সম্প্রতি বিদিশার মুখার্জি নগর এলাকার কুশাওয়াহা পরিবারের এক গর্ভবতী মহিলা করোনা আক্রান্ত হওয়ার পর অক্সিজেনের প্রয়োজন পড়ে। এই পরিস্থিতিতে ওই মহিলার স্বামী সুনীল রাত্রি এগারোটা থেকে লাগাতার নিকটবর্তী হাসপাতালে কাছে আবেদন জানাতে থাকেন অ্যাম্বুলেন্সের জন্য। যাতে তার স্ত্রীকে হাসপাতালে ভর্তি করা সম্ভব হয়। তবে সারারাত ফোনের পর ফোন করার পরও অ্যাম্বুলেন্সের দেখা মেলেনি। এ অবস্থায় তড়িঘড়ি কোনোমতে অক্সিজেন সিলিন্ডার জোগাড় করে স্ত্রীর প্রাণ বাঁচান ওই ব্যক্তি। তবে স্ত্রীকে হাসপাতালে ভর্তি করতে অনড় ওই ব্যক্তির আশঙ্কা ছিল, হয়তো তার স্ত্রীকে এই পরিস্থিতিতে হাসপাতালে ভর্তি নেওয়া হবে না।

আরও পড়ুন:দ্বিতীয়বার করোনা আক্রান্ত হলেন বাবুল সুপ্রিয়, আক্রান্ত স্ত্রী রচনাও

এরপর পরদিন সকাল ন’টা নাগাদ যখন ওই ব্যক্তির বাড়িতে অ্যাম্বুলেন্সের এসে পৌঁছায় কখন ক্ষোভ উগরে দেয় পরিবার। আটকে দেওয়া হয় অ্যাম্বুলেন্স। এরপর পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ বাহিনী। অ্যাম্বুলেন্সটি ছেড়ে দেওয়ার জন্য অনুরোধ করা হয় পুলিশের তরফে। সবশেষে তাঁর করোনা আক্রান্ত গর্ভবতী স্ত্রীকে হাসপাতালে ভর্তির ব্যবস্থা করার পর অক্সিজেন সমৃদ্ধ আইসিইউ অ্যাম্বুলেন্স ফিরিয়ে নিয়ে যাওয়া হয়। এ ঘটনার পর সুনীল বলেন, বারবার বলা সত্ত্বেও অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করা হয়নি হাসপাতালের তরফে। ওই অ্যাম্বুলেন্সের চালকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি আসছি আসছি করেও এসে পৌঁছেনি। পরদিন সকালে অ্যাম্বুলেন্স আসার পর আমি দু ঘন্টার জন্য সেটি আটকে দেই।
Advt

Previous articleদ্বিতীয়বার করোনা আক্রান্ত হলেন বাবুল সুপ্রিয়, আক্রান্ত স্ত্রী রচনাও
Next articleজাতি, ধর্ম, রাজনীতির ঊর্ধ্বে উঠে মানুষকে সচেতনতার বার্তা দিলেন রাজ