সামশেরগঞ্জে নতুন প্রার্থীর নাম ঘোষণা কংগ্রেসের

করোনা আক্রান্ত হয়ে মারা গিয়েছিলেন সামশেরগঞ্জের কংগ্রেস (Congress) প্রার্থী রেজাউল হক। প্রয়াত রেজাউলের স্ত্রী রোকিয়া খাতুনকে ওই কেন্দ্রে প্রার্থী করেছিল কংগ্রেস। কিন্তু তিনিও শেষপর্যন্ত ভোটে দাঁড়াতে রাজি না হওয়ায় এবার নয়া প্রার্থীর নাম ঘোষণা করল কংগ্রেস। জঙ্গিপুর লোকসভার তৃণমূল কংগ্রেস সাংসদ খলিলুর রহমানের ভাই জইদুর রহমানকে সামশেরগঞ্জে প্রার্থী করা হল। শনিবার কংগ্রেসের পক্ষ থেকে তাঁর নাম ঘোষণা করা হয়েছে।

প্রার্থীর মৃত্যুর কারণে মুর্শিদাবাদ জেলার সামশেরগঞ্জ এবং জঙ্গিপুর বিধানসভা নির্বাচন পিছিয়ে দেয় কমিশন। ১৩ মে ওই দুই কেন্দ্রে ভোটের দিন ঘোষণা করা হয়। পরে ইদের জন্য ১৩ মে-র পরিবর্তে ১৬ মে ওই দুই কেন্দ্রের ভোটগ্রহণ নেওয়া হবে বলে জানায় কমিশন।

প্রসঙ্গত, ভোটের আগে করোনাভাইরাস আক্রান্ত হয়ে মৃত্যু হয় সামসেরগঞ্জের কংগ্রেস প্রার্থীর। গত ১৫ এপ্রিল মারা যান মুর্শিদাবাদের সামশেরগঞ্জের কংগ্রেস প্রার্থী রেজাউল হক। শ্বাসকষ্টজনিত সমস্যা থাকায় তাঁকে ১৪ এপ্রিল জঙ্গিপুরে বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হওয়ায় ওইদিন রাতেই তাঁকে চিকিৎসার জন্য কলকাতায় নিয়ে আসা হয়েছিল। রাত সাড়ে বারোটা নাগাদ বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। কিন্তু ১৫ এপ্রিল ভোর পাঁচটা নাগাদ তাঁর মৃত্যু হয়।

আরও পড়ুন- নেবুলাইজার অক্সিজেন সিলিন্ডারের বিকল্প নয়, ভাইরাল ভিডিও নিয়ে সতর্ক করলেন ডাক্তাররা

Advt

Previous articleনাইট রাইডার্সের বিরুদ্ধে ৬ উইকেটে জয় রাজস্থানের
Next articleব্রেকফাস্ট স্পোর্টস