প্রয়াত মা ও প্রবাসীর পরিচয়ে করোনার টিকা নিয়ে আটক দুই বোন

খায়রুল আলম ,ঢাকা

বরিশালে প্রয়াত মা ও আমেরিকা প্রবাসী নারীর পরিচয়ে করোনাভাইরাসের টিকা নিয়ে ধরা পড়েছেন দুই বোন । শেষে মুচলেকা দিয়ে ছাড়া পেয়েছেন তারা।
সোমবার বেলা সাড়ে ১১টার সময় বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের টিকা কেন্দ্রে এই ঘটনা ঘটে।
দুই বোনের পরিচয় জানা গিয়েছে । তারা হলেন বরিশালের আমিরকুটির এলাকার মহসিনুজ্জামান নাজমুলের মেয়ে জান্নাতুল মাওয়া অথৈ (২৫) ও নাফিসা নাওয়ান অতি (১৮)।
বরিশাল সিটি কর্পোরেশনের স্বাস্থ্য অধিকর্তা ডা. ফয়সাল হাজবুর বলেন, অথৈ ও অতির মা নুসরাত জাহান শিখা কয়েক বছর আগে ৪১ বছর বয়সে মারা গিয়েছেন।
অন্যদিকে, অথৈয়ের ঘনিষ্ঠ বান্ধবী সাথির বড়ো বোন ঝুমা হক (৫৫) দীর্ঘ দিন ধরে আমেরিকায় বসবাস করছেন।

“মৃত শিখা ও প্রবাসী ঝুমার জাতীয় পরিচয়পত্র দেখিয়ে টিকার জন্য অনলাইনে আবেদন করেন অথৈ ও অতি। রেজিস্ট্রেশন কার্ড নিয়ে সোমবার সকালে তারা শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের টিকা কেন্দ্রে করোনাভাইরাসের টিকার প্রথম ডোজ নেন।
ডা. ফয়সাল আরও বলেন, কার্ড যাচাইয়ের সময় রেজিস্ট্রেশনকৃত দুই নারীর বয়সের সঙ্গে টিকা গ্রহীতাদের বয়সের গরমিল থাকায় স্বাস্থ্যকর্মীদের সন্দেহ হয়। এরপর দুই বোনকে আটক করে পুলিশে খবর দেওয়া হয়।
অথৈ ও অতির বাবা মহসিনুজ্জামান নাজমুল জানান, তার স্ত্রী নুসরাত জাহান শিখা প্রায় ৪ বছর আগে ২০১৭ সালের ১০ জুলাই মারা গিয়েছেন। দুই মেয়ের মধ্যে অথৈ অনার্স শেষ করেছেন, অতি দ্বাদশ শ্রেণির ছাত্রী।
বরিশাল পুলিশের কোতোয়ালি মডেল থানার ওসি নুরুল ইসলাম জানান, দুই বোনকে মুচলেকার মাধ্যমে তাদের বাবার হাতে তুলে দেওয়া হয়েছে।
জেরায় দুই বোন স্বীকার করেছে যে,
তাদের টিকা নেওয়ার বয়স হয়নি। তাই এই অসাধু পথ নিয়েছেন । কাজ করেছেন।
মানবিকতার খাতিরে
তাদের মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে ।

Advt

Previous articleঅক্সিজেনের হাহাকার, বাঁচতে অযোধ্যা ছেড়ে চুঁচুড়ায় ভর্তি দম্পতি
Next articleএকদিনে রেকর্ড মৃত্যু! গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত ১৬ হাজার ছুঁইছুঁই