পর্যাপ্ত অক্সিজেন, বিনামূল্যে টিকাকরণের দাবিতে কেন্দ্রকে চিঠি মমতা-সহ ১৩ বিরোধীর

করোনাভাইরাসের প্রকোপে দেশে ঊর্ধ্বমুখী সংক্রমিতের সংখ্যা। দেশের একাধিক রাজ্যে বেড এবং অক্সিজেনের সংকট। এহেন পরিস্থিতিতে গোটা দেশের মানুষকে বিনামূল্যে টিকা দিতে এবং হাসপাতালগুলিতে পর্যাপ্ত পরিমাণ অক্সিজেনের জোগান বজায় রাখতে কেন্দ্রকে চিঠি লিখলেন ১৩ টি বিরোধী দলের নেতা-নেত্রীরা।

১৩ জন বিরোধীরা হলেন কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী, জনতা দল (সেকুলার)- এর এইচডি দেবেগৌড়া, এনসিপি-র নেতা শরদ পাওয়ার, শিবসেনা-র নেতা উদ্ধব ঠাকরে, তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়, জেএমএম-এর নেতা হেমন্ত সোরেন,ডিএমকে নেতা এম কে স্ট্যালিন, বিএসপি নেত্রী মায়াবতী, জেকেএপি পার্টির নেতা ফারুক আবদুল্লা, এসপি সুপ্রিমো অখিলেশ যাদব, আরজেডি নেতা তেজস্বী যাদব, সিপিআই নেতা ডি রাজা এবং সিপিআইএম নেতা সীতারাম ইয়েচুরি। রবিবার পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনের গণনার চলার সময়ই নিজের প্রথম বক্তৃতায় বাংলার মানুষকে বিনামূল্যে ভ্যাকসিন দেওয়ার কথা জানিয়ে দেন মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি কেন্দ্র যাতে বিনামূল্যে গোটা দেশের মানুষকে টিকা দেয় সেই দাবিও জানান। এমনকী কেন্দ্র দাবি না মানলে ধর্ণা হুঁশিয়ারিও দিয়েছেন তৃণমূল নেত্রী।

আরও পড়ুন-পরিচয়পত্র না থাকলে হাসপাতাল থেকে ফেরানো যাবে না রোগী, কেন্দ্রকে জাতীয় নীতি আনার নির্দেশ সুপ্রিম কোর্টের

১৩টি বিরোধী দলের নেতা-নেত্রীরা একসঙ্গে কেন্দ্রীয় সরকারের উদ্দেশে চিঠিতে লিখেছেন, গোটা দেশে অবিলম্বে বিনামূল্যে টিকাকরণ শুরুর কথা। এবং হাসপাতালগুলিতে পর্যাপ্ত পরিমাণ অক্সিজেনের জোগান বজায় রাখতে হবে। তাঁরা জানিয়েছেন, টিকা কর্মসূচির জন্য বাজেটের বরাদ্দ ৩৫,০০০ কোটি টাকা অবশ্যই এর জন্য ব্যবহার করতে হবে।

গত শনিবার দেশে করোনা আক্রান্তের সংখ্যা পেরিয়ে গিয়েছিল ৪ লক্ষের গণ্ডি। রবিবার সামান্য কমেছিল সংক্রমিতের সংখ্যা। সোমবার তার চেয়েও আরও খানিকটা কমল আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ৬৮ হাজার ১৪৭। মৃত্যু হয়েছে ৩ হাজার ৪১৭ জনের। করোনাকে জয় করেছে ৩ লক্ষ ৭৩২ জন। এই মূহুর্তে দেশে করোনায় সক্রিয় রোগীর সংখ্যা ৩৪ লক্ষ ১৩ হাজার ৬৪২ জন।

Advt

Previous articleপ্রতিপক্ষকে হেলায় উড়িয়ে জয়ী মদন ফের পরিবহণের দায়িত্বে? জল্পনা তুঙ্গে
Next articleসংক্রমণের শৃঙ্খল ভাঙতে এবার লকডাউনের পরামর্শ সুপ্রিম কোর্টের