সন্ত্রাসে প্ররোচনার অভিযোগে অভিনেতা মিঠুন চক্রবর্তীর বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের

রাজ্যে ভোট পরবর্তী সন্ত্রাসে প্ররোচনার অভিযোগে অভিনেতা মিঠুন চক্রবর্তীর বিরুদ্ধে মানিকতলা থানায় অভিযোগ দায়ের হল। যুব তৃণমূল নেতা মৃত্যুঞ্জয় পালের নেতৃত্বে বৃহস্পতিবার সন্ধ্যায় মানিকতলা থানায় অভিযোগ দায়ের করা হয় এবং তাকে গ্রেফতারের দাবি জানানো হয়। যুব নেতা জয় মুখোপাধ্যায়  সহ কয়েক শো তরুণ তুর্কী উপস্থিত ছিলেন ।

তাদের অভিযোগ, ব্রিগেডের সমাবেশে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপস্থিতিতে অভিনেতা মিঠুন বলেছিলেন ‘এক ছোবলেই ছবি’, ‘মারবো এখানে লাশ পড়বে শ্মশানে’। অভিযোগ, পরোক্ষে ফিল্মি ডায়লগের নামে তিনি দলীয় কর্মী সমর্থকদের উদ্দেশে শাসকদলের কর্মী সমর্থকদের খুন করার জন্য প্ররোচিত করেছেন । তার এই বক্তব্য যে শুধুমাত্র ফিল্মি ডায়লগ নয় বকলমে বিজেপির কর্মী-সমর্থকদের প্ররোচনা দিচ্ছে ভোট-পরবর্তী বিজেপির সন্ত্রাসে তা স্পষ্ট। তাই মানিকতলা থানায় অবিলম্বে মিঠুনের গ্রেফতারের দাবি জানিয়েছে সিটিজেন্স ফোরাম। শুধুমাত্র মিঠুন চক্রবর্তী নয় বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ সহ অন্যান্য বিজেপি নেতৃত্ব যেভাবে ভোটে হারার পরও ভোট-পরবর্তী সন্ত্রাসের একের পর এক প্ররোচনামূলক কথা বলে যাচ্ছেন, তার বিরুদ্ধেও তাদের গ্রেফতারের দাবি জানিয়েছেন তারা। বিজেপি নেতা তথা বিশিষ্ট বর্ষীয়ান অভিনেতা মিঠুন চক্রবর্তী সর্বসমক্ষে যখন এই ধরনের বক্তব্য রাখেন তখন তা কিন্তু শুধুমাত্র দলীয় কর্মী সমর্থকদের প্ররোচনা দেওয়ারই সামিল ।
মিঠুনের এই বক্তব্য রাজ্যের ভোটবাক্সে কোনও প্রভাব ফেলতে পারেনি বাংলার রাজনীতিতে । সর্বত্র বিজেপি প্রার্থীরা গোহারা হেরেছেন। এখন দেখার, অভিনেতা মিঠুনের বিরুদ্ধে কী পদক্ষেপ নেয় পুলিশ প্রশাসন।
এই অভিযোগ দায়ের করার সময় উপস্থিত ছিলেন বিশিষ্ট আইনজীবী অয়ন চক্রবর্তীও।

আরও পড়ুন- উত্তরপ্রদেশ পঞ্চায়েত নির্বাচনে সমাজবাদী পার্টির জয়জয়কার, মুখ পুড়লো বিজেপির

আরও পড়ুন- আইপিএল বন্ধ হওয়ার কারণ কী? জানালেন বিসিসিআই প্রেসিডেন্ট

যুব তৃণমূল নেতা তথা সিটিজেন্স ফোরামের পক্ষে মৃত্যুঞ্জয় পাল বলেন, মিঠুন চক্রবর্তীর মতো বিশিষ্ট অভিনেতার কাছ থেকে ‘এক ছোবলে ছবি’, ‘মারবো এখানে লাশ পড়বে শ্মশানে’-এর মতো প্ররোচনামূলক বক্তব্য আমরা আশা করি না। কিন্তু বাস্তবে তাই ঘটেছে। যার ফলে আমাদের  কর্মী সমর্থকদের ওপর ভোটে হেরে যাওয়ার পরও বিজেপি সন্ত্রাস চালিয়ে যাচ্ছে। আমরা অবিলম্বে মিঠুন চক্রবর্তীর গ্রেফতারের দাবি জানিয়েছি।

এ প্রসঙ্গে আইনজীবী অয়ন চক্রবর্তী বলেন, যে যে ধারায় মিঠুন চক্রবর্তীর বিরুদ্ধে মানিকতলা থানায় অভিযোগ দায়ের হয়েছে তার শাস্তি যথেষ্টই কড়া।

আরও পড়ুন- হেরেও থেমে থাকেননি, প্রতিশ্রুতি মত বাঁকুড়ার মানুষদের পাশে সায়ন্তিকা

Advt

Previous articleকরোনা যুদ্ধে এগিয়ে এলেন লক্ষ্মী, মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে সাহায্য করলেন তিনি
Next articleধাক্কা সামলে ঊর্ধ্বমুখী শেয়ারবাজার, ২৭২ পয়েন্ট বাড়ল সেনসেক্স