নির্বাচনে অন্তর্ঘাতের অভিযোগ, বহিষ্কার করা হল তৃণমূলের দুই নেতাকে

নির্বাচনী লড়াইয়ে বিজেপিকে(BJP) টক্কর দিয়ে লেটার মার্কস সহ পাস করলেও তৃণমূলের(TMC) অন্দরে বেশকিছু সমস্যা রয়েই গিয়েছে। বিজেপির কাছে হেরে যাওয়া একাধিক বিধায়ক(MLA) দাবি করেছেন দলের বেশ কয়েকজন নেতা নির্বাচনী লড়াইয়ে তাদের সাহায্য করা তো দূরে থাক, উল্টে দলে থেকে পরোক্ষভাবে বিজেপিকে সাহায্য করেছে। ভোট পর্ব মিটতেই বিজেপিকে তলে তলে সাহায্য করা এই সমস্ত নেতাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিতে শুরু করলো তৃণমূল। নির্বাচনে দল বিরোধী কাজের অভিযোগে বহিষ্কার করা হলো খেজুরীর প্রাক্তন বিধায়ক রণজিৎ মন্ডল(Ranjit Mondal) ও জেলা পরিষদের মৎস্য কর্মাধ্যক্ষ আনন্দময় অধিকারীকে(anandamay adhikary)।

তৃণমূল সূত্রে জানা গিয়েছে, পূর্ব মেদিনীপুরের ১৬ টি বিধানসভা আসনের মধ্যে ৯ টি বিধানসভা আসনে জয়লাভ করেছে তৃণমূল। ৭ টি আসনে জয় পেয়েছে বিজেপি। তৃণমূলের দাবি, এই জেলায় যে কটি আসনে বিজেপি জিতেছে সেখানে রয়েছে গদ্দারদের ভূমিকা। তৃণমূলে থেকেও পরোক্ষভাবে বিজেপিকে সাহায্য করে গিয়েছেন বেশ কয়েকজন নেতা। এই অভিযোগেই প্রাক্তন বিধায়ক রণজিৎ মন্ডল ও আনন্দময় অধিকারীকে বহিষ্কার করা হয়েছে বলে জানা গিয়েছে। এ প্রসঙ্গে পূর্ব মেদিনীপুরের জেলা সভাপতি সৌমেন মহাপাত্র বলেন, “রণজিৎ মন্ডল ও আনন্দময় অধিকারীকে তৃণমূল থেকে বহিষ্কার করা হয়েছে কারণ ওরা নির্বাচনে বিজেপির হয়ে কাজ করেছে। ওনারা যদি নিজে থেকে সরে যান তাহলে ভাল। না হলে অনাস্থা এনে সরিয়ে দেওয়া হবে।”

আরও পড়ুন:‘চোর, লম্পট, দুশ্চরিত্রদের জন্য বঙ্গে বিজেপির এই হাল’, ফের বিস্ফোরক তথাগত

উল্লেখ্য, শুভেন্দু ঘনিষ্ঠ হিসেবে এলাকায় পরিচিত এই দুই তৃণমূল নেতা। শুভেন্দুর দলত্যাগের জল্পনার মাঝেই তার একাধিক সভায় দেখা গিয়েছিল এনাদের। এই দুই তৃণমূল নেতার ঘরের মাঠ খেজুরি ও হলদিয়াতে বিজেপির কাছে হার হয়েছে তৃণমূলের। বেশ কয়েক হাজার ভোটে এই দুই কেন্দ্রে বিজেপির কাছে হেরেছেন তৃণমূলের পার্থপ্রতিম দাস ও স্বপন নস্কর। এই হার পর্যালোচনার পর ওই দুই নেতার বিরুদ্ধে বিজেপি ঘনিষ্ঠতার অভিযোগ ওঠে। এরপরই দলীয় সিদ্ধান্তে বহিষ্কার করা হয় তৃণমূলে অন্যতম শীর্ষ এই দুই নেতাকে। যদিও এই বহিষ্কার প্রসঙ্গে রণজিৎ মন্ডলের কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে আনন্দময় অধিকারী বলেন, ‘আমি এই ধরনের কোনো নোটিশ এখনো পাইনি। আগে নোটিশ পায় তারপরে দেখব।’

Advt

Previous articleকরোনার জেরে দর্শনার্থীদের জন্য বন্ধ হল তারকেশ্বর মন্দির
Next articleঅনুপ্রেরণা মমতা, প্রাপ্তির আশায় স্যানিটাইজার স্প্রে গান হাতে দার্জিলিঙে ঘুরছেন বিমল গুরুং