বক্সারের গঙ্গায় ভাসছে ৪০-৪৫ টি মৃতদেহ, উত্তরপ্রদেশের দিকে দায় ঠেলল বিহার

দেশে করোনা পরিস্থিতি(Corona situation) ভয়াবহ আকার নিয়েছে। আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়ে চলেছে ক্রমাগতভাবে। কঠিন এই সময়ে একের পর এক মর্মান্তিক ছবি উঠে আসছে দেশের নানা প্রান্ত থেকে। সোমবার তেমনই এক মর্মান্তিক ছবি ধরা পড়ল বিহারের(Bihar) বক্সার জেলায়। এই জেলার মহাদেব গঙ্গার ঘাটে স্তূপাকারে জমা হয়েছে প্রায় ৪০ থেকে ৪৫ টি করোনা রোগীর মৃতদেহ(death body)। গঙ্গায় ভেসে থাকা মৃতদেহগুলিকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। ভয়াবহ এই ঘটনার ভিডিও সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হতেই বিহার প্রশাসনের দায় ঠেলেছে উত্তরপ্রদেশের(Uttar Pradesh) দিকে।

বিষয়টি নিয়ে স্থানীয় বিডিওর সঙ্গে সংবাদমাধ্যমের তরফে যোগাযোগ করা হলে বিডিও অশোক কুমার জানান, “৪০ থেকে ৪৫ টি মৃতদেহ নানান জায়গা থেকে ভেসে এসে এখানে জমা হয়েছে। যে মৃতদেহগুলি এখানে জমা হয়েছে সেই মৃতদেহ এখানকার কারো নয়। ইতিমধ্যেই প্রশাসনের তরফে একজন ব্যক্তিকে দায়িত্ব দেওয়া হয়েছে মৃতদেহগুলি জ্বালিয়ে দেওয়ার জন্য।” এরপর তিনি সরাসরি জানান, “এই মৃতদেহগুলি উত্তর প্রদেশ থেকে ভেসে এসেছে। এখন অন্য রাজ্য থেকে যদি মৃতদেহ ভেসে আসে এরাজ্যের প্রশাসন সে বিষয়ে কিছুই করতে পারে না। আমরা বড়জোর মৃতদেহগুলি পুড়িয়ে দিতেই পারি। আর সেটাই করছি।”

আরও পড়ুন:বাড়ির দোরগোড়ায় বিনামূল্যে অক্সিজেন কনসেন্ট্রটর পৌঁছে দেবে Ola

পাশাপাশি স্থানীয় এসডিও কেকে উপাধ্যায় বলেন, “যে মৃতদেহগুলি ভেসে এসেছে সেগুলি দেখলেই বোঝা যাবে দেহ গুলো ফুলে ফেঁপে ঢোল হয়েছে। অন্তত পাঁচ থেকে সাত দিন সেগুলি জলে ভেসে ছিল। মৃতদেহগুলি যে উত্তর প্রদেশ থেকে ভেসে এসেছে সে বিষয়ে আমরা নিশ্চিত। আমরা তদন্ত করছি এই মৃতদেহগুলি উত্তরপ্রদেশের কোন শহর থেকে ভেসে এসেছে।” তবে মৃতদেহ যেখান থেকেই আসুক না কেন প্রশ্ন উঠছে এতগুলি মৃতদেহ কোন জায়গা থেকে ভাসিয়ে দেওয়া হল আর সেখানকার প্রশাসনের নজরে পড়ল না এটা কিভাবে হতে পারে। পাশাপাশি করোনা সংক্রামিত এর মৃতদেহ এভাবে গঙ্গায় ভাসিয়ে দেওয়া কতখানি যুক্তিযুক্ত। গোটা ঘটনাকে কেন্দ্র করে বক্সার জেলার ওই এলাকায় ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে।

Advt

Previous articleবিজেপির ৭৭ বিধায়কের জন্যই কেন্দ্রীয় নিরাপত্তার ব্যবস্থা করতে চায় দল
Next articleনারী ক্ষমতায়ন: মন্ত্রিসভায় মমতা-সহ মহিলার সংখ্যা ৯